চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ক্যান্সার আক্রান্ত তিন সন্তানের মা ‘জাহানারা’ বাঁচতে চায়

বিজ্ঞপ্তি

২২ ফেব্রুয়ারি, ২০২০ | ১১:৫৭ অপরাহ্ণ

দুরারোগ্য ব্যধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর পহর গুণছে লামা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কুঠিরশিল্প পাড়ার রং মিস্ত্রি মো. বেলাল এর স্ত্রী ও তিন সন্তানের জননী জাহানারা বেগম। অসুস্থ মায়ের কান্না ও কষ্ট দেখে বোবা হয়ে গেছে তিন সন্তান। চোখের সামনে ধীরে ধীরে নিঃশেষ হয়ে যাচ্ছে তাদের বিশ্বাস ও ভরসার একমাত্র নিরাপদস্থল “মা”। ছোট হাত ‍গুলো কত যে অসহায় তা বলে বুঝানোর ভাষা নেই।
 
এদিকে, নিজের অপারগতা লুকাতে সবার অন্তরালে কাঁদছে স্বামী রাজমিস্ত্রি মো. বেলাল। সামর্থ্য না থাকায় আর চলছে না চিকিৎসা। নিজের সর্বস্ব দিয়ে গত ১৩ মাস চিকিৎসা করে যাচ্ছে স্ত্রীর। দারিদ্রতার সংসারে সব বিলিয়ে দিয়েছে স্ত্রীর চিকিৎসায়। সবশেষ করে হাফিয়ে উঠেছে এই মানুষটি। সংসারে বিক্রি করার মত আর কিছু নেই। বাধ্য হয়ে হাত বাড়িয়ে সমাজের বিত্তবান মানুষগুলো দিকে।
জাহানারা বেগম বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. মঞ্জুরুল আলম ভূঁইয়ার তত্ত্বাবধানে গত ৭ মাস যাবত চিকিৎসাধীন রয়েছে। অবস্থা অনেক খারাপ। আজ শনিবার (২২ ফেব্রুয়ারি) এলাকার সকলের সহায়তায় কিছু টাকা তুলে তাকে চিকিৎসার জন্য আবারো ঢাকা নেয়া হচ্ছে।
বিশেষজ্ঞ ডাক্তার বলেছেন বেশ কয়েকটি কেমো থেরাপি দিলে ও নিয়মিক চিকিৎসায় ভালো হয়ে যেতে পারে জাহানারা। অসহায় পরিবারটি সকলের সহায়তা কামনা করেছেন। আসুৃন যার যার সার্মথ্যমত সহায়তা নিয়ে পরিবারটির পাশে দাঁড়ায়।
 
যোগাযোগ- মো. বেলাল হোসেন (স্বামী), চেয়ারম্যান পাড়া, ৪ নম্বর ওয়ার্ড, লামা পৌরসভা, লামা, বান্দরবান পার্বত্য জেলা।
মোবাইল- ০১৮৩১৬৯৮১৬২ (বিকাশ), ০১৫৫৮ ৭১৭ ৬৪৮

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট