চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

আখেরি মোনাজাতে লাখো ভক্তের ঢল কুতুবদিয়ায়

২০ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:৩৯ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা হ কুতুবদিয়া

মালেক শাহ্’র নামে কক্সবাজার বিমানবন্দরের নামকরণ দাবি

আখেরি মোনাজাতে লাখো ভক্তের ঢল কুতুবদিয়ায়

অলিকুল শিরোমনি হযরতুল আল্লামা শাহ্ আবদুল মালেক আল-কুতুবী মুহিউদ্দিন আ’জমী (রাহ.)’র ২দিনব্যাপী ২০তম বার্ষিক ফাতেহা-র্ওস গতকাল বুধবার প্রধান দিবস সম্পন্ন হয়। দিনের বিভিন্ন কর্মসূচিশেষে গভীররাতে আখেরি মোনাজাতে লাখ-লাখ ভক্তের আল্লাহু-আল্লাহু ধ্বনিতে মুখরিত হয় এ মহান অলির প্রতিষ্ঠিত ঐতিহাসিক ‘আস্তানায়ে কুতুব শরীফ দরবার’। এতে বিগত দু’দিনের বিশাল জমায়েতে মালেক শাহ’র নামে কক্সবাজার বিমানবন্দরের নামকরণের গণদাবি ওঠে বিভিন্ন বক্তা-শ্রোতাদের মুখে। বিগত ৩/৪দিন ধরে

পাশের উপজেলা পেকুয়ার মগনামা, বাঁশখালীর ছনুয়া ও চট্টগ্রাম সদরঘাট হয়ে সমুদ্র পার হয়ে রাত-দিন সমানতালে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে পঙ্গপালের মতো আসা-যাওয়া করছিলো হুজুরের লাখ-লাখ ভক্ত-আশেকান। অনেকে মাজার জেয়ারত ও তবরুক গ্রহণশেষে পরিদর্শন করছিলো কুতুবদিয়ার বায়ুবিদ্যুত, লাইটহাউস, নান্দনিক সমুদ্র সৈকত, লবণ ও শুঁটকি প্রক্রিয়াকরণ এলাকা। দরবারঘাট ও বড়ঘোপ স্টিমারঘাট থেকে শুরু করে ওরসের জন্য তৈরিকৃত বিশাল প্যান্ডেল এবং দ্বীপের প্রত্যন্ত এলাকায় লোকে-লোকারণ্য হয়ে পড়ে। যা এ মহান অলির দরবারে সরেজমিনে না আসলে বুঝাই কঠিন। বিচ্ছিন্ন দ্বীপের মাঝে জাতি-ধর্ম নির্বিশেষে লাখ-লাখ মানুষের সমাগম হলেও দরবার কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট প্রশাসনের কড়া নজরদারি থাকায় চোখে পড়েনি অপ্রীতিকর কোন ঘটনা।
দু’দিনের মাহফিলের পৃথক পৃথক অধিবেশনে সভাপতিত্ব করেন হযরত মালেক শাহ্ (রাহ.)’র ৬ আওলাদ যথাক্রমে হযরতুল আল্লামা মনিরুল মন্নান আল-মাদানী, আলহাজ শেখ ফরিদ আল-কুতুবী, আতিকুল মিল্লাত আল-কুতুবী, ছৈয়দুল মিল্লাত আল-কুতুবী, মাওলানা জিল্লুল করিম আল-কুতুবী ও মাওলানা আবদুল করিম আল-কুতুবী। এতে তক্বরীর করেন দেশবরেণ্য ওলামায়ে কেরাম, রাজনৈতিক নেতৃবৃন্দ, মালেক শাহ্ (রাহ.)’র বিশিষ্ট ভক্ত-অনুরক্তগণ। গভীর রাতে দেশ-জাতি ও বিশ্ব মুসলিমের ঐক্য এবং সংহতি কামনা করে আখেরি মোনাজাত করেন দরবার পরিচালক শাহ্জাদা আলহাজ হযরত শেখ ফরিদ আল-কুতুবী। প্রতি বছরের ন্যায় সুষ্ঠু ও সুন্দরভাবে বার্ষিক ফাতিহা সম্পন্ন হওয়ায় মহান আল্লাহর কাছে শুকরিয়া ও তার হাবিবের দরবারে দরুদ-সালাম, প্রশাসনসহ সর্বস্তরের ভক্ত-অনুরক্তদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এন্তেজামিয়া কমিটির সভাপতি আলহাজ মুহাম্মদ আজিজুল কদর, মহা-সচিব আলহাজ মুহাম্মদ শরীফ ও যুগ্ম মহা-সচিব এডভোকেট মুহাম্মদ মাহফুজুর রহমান খান।

শেয়ার করুন
The Post Viewed By: 84 People

সম্পর্কিত পোস্ট