চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

বাঁশখালীতে ভুয়া ডাক্তারসহ ৪ ফার্মেসিকে জরিমানা

২০ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:২০ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী

১ লক্ষ ২৭ হাজার ২ শত টাকা আদায়

বাঁশখালীতে ভুয়া ডাক্তারসহ ৪ ফার্মেসিকে জরিমানা

বাঁশখালী উপজেলার বৈলছড়ি কে.বি বাজারে উপজেলা প্রশাসন ও ড্রাগের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১ লক্ষ ২৭ হাজার ২’শ টাকা জরিমানা আদায় করা হয়েছে। অভিযান চলাকালীন সময়ে বাঁশখালীর ১৪ ইউনিয়ন ও পৌরসভায় খবর পৌঁছলে ওষুধ ব্যবসায়ীরা দোকান বন্ধ করে উপজেলায় উপস্থিত হয়। ৩ ঘণ্টা পর পুনরায় এলাকায় ফিরে গিয়ে তারা ব্যবসা প্রতিষ্ঠান চালু করে।

গত মঙ্গলবার সকাল ১১টার দিকে বৈলছড়ি কে.বি বাজারে বিভিন্ন ওষুধের দোকানে এই অভিযান চালানো হয়। বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকতা মোমেনা আক্তার ও চট্টগ্রাম ওষুধ প্রশাসন তত্ত্বাবধায়ক কামরুল হাসান ও বাঁশখালী থানার এসআই বিমল কান্তি দাশের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালালে খবর পেয়ে পুরো বাঁশখালীর ওষুধের দোকান বন্ধ থাকায় রোগীরা ভোগান্তিতে পড়ে।

অভিযানকারী দল সূত্রে জানা যায়, ড্রাগ এক্ট আইনের ১৯৪০ এর ১৮/২৭ ধারায় ও ২০০৫ এর ৪/৭ ধারায় ধূমপান ও তামাকজাত দ্রব্য আইনে অভিযান পরিচালিত হয়। বৈলছড়ি কে.বি বাজারে অভিযান চলাকালে বাংলাদেশ ফার্মেসিতে অবস্থানরত মৃত ছিদ্দিক আহমদের ছেলে আজিজুল হক ডাক্তার পরিচয় দেন। ডাক্তারি সনদ দেখতে চাইলে তিনি দেখাতে পারেননি। এজন্য তাকে আদালতের পক্ষ থেকে ৫০ হাজার টাকা, একইভাবে বাংলাদেশ ফার্মেসির মালিক প্রদীপ তালুকদার, মেসার্স তালুকদার ফার্মেসির মালিক সুখেন্দু বিকাশকে ১৫ হাজার টাকা, মানহীন ওষুধ ও স্যাম্পল ওষুধ বিক্রির জন্য দোকানে রাখার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একইভাবে সঞ্চয় দাশের মালিকানাধীন মেসার্স ব্রাদার্স ফার্মেসিকে ৬ হাজার টাকা, ছোটন বিশ্বাসের মালিকানাধীন মেসার্স ইসলাম ফার্মেসিকে ৬ হাজার টাকা ও প্রকাশ্যে ধূমপান করায় ২’শ টাকা জরিমানা করা হয়।
বাঁশখালী ওষুধ (ফার্মেসি) ব্যবসায়ী সমিতির সভাপতি

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, ওষুধের দোকানগুলোতে নি¤œমানের ওষুধ বিক্রি ও সরকারি ওষুধ বিক্রির তথ্য ছিল। অভিযানে ডাক্তার নয়, এমন ব্যক্তি নিজেকে ডাক্তার দারি করে। এজন্য তাকে জরিমানা করা হয়েছে। এছাড়াও বিক্রি নিষিদ্ধ ওষুধ রাখার দায়ে ৪ ব্যবসা প্রতিষ্ঠানের কাছ থেকে জরিমানা আদায় করা হয়।

শেয়ার করুন
The Post Viewed By: 88 People

সম্পর্কিত পোস্ট