চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

৯ কোটি টাকা আত্মসাতের মামলায় কারাগারে ডা. সরফরাজ

১৯ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৯ কোটি টাকা আত্মসাতের মামলায় কারাগারে ডা. সরফরাজ

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের যন্ত্রপাতি কেনার নামে ৯ কোটি টাকা আত্মসাতের দুর্নীতি মামলায় সাবেক সিভিল সার্জন ডা. সরফরাজ খান চৌধুরীকে কারাগারে পাঠিয়েছে আদালত। আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সিনিয়র স্পেশাল জজ আদালত ১ এর বিচারক শেখ আশফাকুর রহমানের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুদক পিপি আইনজীবী মাহমুদুল হক মাহমুদ জানান, অর্থ আত্মসাতের মামলায় সাবেক সিভিল সার্জন সিনিয়র স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণের শর্তে হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জামিন পেয়েছিলেন। মেয়াদ শেষে গত সপ্তাহে তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বুধবার ওই আবেদনের ওপর শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, এর আগে ২০১৯ সালের ২৫ নভেম্বর দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. সিরাজুল হক বাদি হয়ে সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ মামলাটি করেন। ৯ কোটি ১৫ লাখ ৩০ হাজার ৪২৫ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয় মামলায়। মামলায় বাবুল ছাড়া অন্য আসামিরা হলেন ডাক্তার আবদুর রব, মঈন উদ্দিন মজুমদার ও বিজন কুমার নাথ এবং জাহেদ উদ্দিন সরকার, মুনশি ফারুক হোসেন ও আফতাব আহমদ। তাদের মধ্যে প্রথম তিনজন চিকিৎসক আর অন্যরা ঠিকাদারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মী। ২০১৪ সালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের জন্য যন্ত্রপাতি কেনার ক্ষেত্রে এ দুর্নীতি হয়েছিল বলে মামলার এজাহারে লেখা রয়েছে। ডা. সরফরাজ খান চৌধুরী চট্টগ্রাম জেলার সিভিল সার্জনের পাশাপাশি ওই সময় তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করেছিলেন।

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 260 People

সম্পর্কিত পোস্ট