চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

পটিয়ায় মাইকে ঘোষণা দিয়ে মরা ও অসুস্থ মুরগী বিক্রি করায় জরিমানা  

অনলাইন ডেস্ক

১৯ ফেব্রুয়ারি, ২০২০ | ৪:১৫ অপরাহ্ণ

পটিয়ায় মাইকে ঘোষণা দিয়ে কম মূল্যে অসুস্থ ও মরা মুরগী বিক্রির দায়ে এক দোকানদারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় পটিয়া পৌর সদরের থানার হাট মুখে মদিনা পোল্ট্রি মেলা নামের একটি দোকানে এ ঘটনা ঘটে।

সকাল থেকে মাইকে ঘোষণা দিয়ে কম মূল্যে অসুস্থ ও মরা মুরগী জবাই করতে থাকে এক দোকানদার। খবর পাওয়ার সাথে সাথে পটিয়ার সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসান উপস্থিত হন ওই দোকানে। সাথে ছিলেন পটিয়া উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সুব্রত সরকার ও পটিয়া থানার পুলিশ।

পরে হাতে নাতে ধরা পরে অসুস্থ ও মরা মুরগী জবাই করে বিক্রি করার দৃশ্য। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উক্ত দোকান থেকে প্রায় ২শ’টির উপর অসুস্থ মুরগী জব্দ করে মাঠিতে পুতে ফেলা হয়। এসময় দোকানের মালিক শহিদুল ইসলাম পালিয়ে যায়। উপস্থিত থাকা মালিকের ভগ্নিপতি সিরাজুল ইসলামকে অসুস্থ ও মরা মুরগী বিক্রি বিক্রির দায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং দোকানটি তালা মেরে দেওয়া হয়।

সিরাজ পটিয়া পৌর সদরের ৪ নং ওয়ার্ডের চুন্নু মিয়ার পুত্র।

এ প্রসঙ্গে সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসান জানান, ‘দোকানটিতে ৭০ টাকা কেজিতে কম মূল্যে অসুস্থ ও মরা মুরগী বিক্রি করে আসছিল। কয়েকটি মুরগীকে ময়নাতদন্ত করে দেখা যায় মুরগীগুলো অসুস্থ এবং দোকানটিতে অগণিত মরা মুরগী দেখতে পায়। প্রায় দুইশটি মুরগী পুঁতে ফেলা হয়। দোকানের মালিক পালিয়ে গেলেও উপস্থিত থাকা তার ভগ্নিপতিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং মুছলেখা নেয়া হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট