চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

বকেয়া : এখনো গ্যাস সংযোগ দেয়া হয়নি জেনারেল হাসপাতালে

১৯ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:৩৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বকেয়া : এখনো গ্যাস সংযোগ দেয়া হয়নি জেনারেল হাসপাতালে

বকেয়া বিল পরিশোধ না করায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় দুর্ভোগে পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ ও রোগীরা। হাসপাতালে থাকা রোগীদের খাদ্য সরবরাহে ভোগান্তি পোহাতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে। গত সোমবার বিকেলে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করলেও এখন পর্যন্ত গ্যাসের সংযোগ দেয়া হয়নি। জানা যায়, জেনারেল হাসপাতালের ৫১ মাসের গ্যাসের বিল বকেয়া। কর্ণফুলী গ্যাস কর্তৃপক্ষের দাবি বারবার তাদের জানানো হলে দায়সারাভাবে তারা বারবার এড়িয়ে যায়। তবে সরকারি নিয়মনীতির কবলে পড়ে বকেয়া বিল পরিশোধ করতে দেরি

হচ্ছে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালে সরেজমিনে দেখা যায়, সাধারণত প্রতিদিন দুপুর ১টার মধ্যে দুপুরের খাবার বিতরণ করা হলেও গতকাল মঙ্গলবার দুপুর ২টা পর্যন্ত রোগীদের মধ্যে খাবার বিতরণ করা সম্ভব হয়নি। দুপুর ১টার দিকে রান্না ঘরে গ্যাসের লাইনের চুলার কিছু যন্ত্রপাতি খুলে লাকড়ি দিয়ে রান্না করতে দেখা যায়।

হাসপাতালের খাদ্য বিভাগের ইনচার্জ ও সিনিয়র নার্স চায়না রাণী দেবী জানান, গত সোমবার হাসপাতালের গ্যাস সংযোগ বিচ্ছিন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ও দুপুরে লাকড়ি দিয়ে রান্না করে রোগীর খাবার পরিবেশ করা হয়েছে। গ্যাস সংযোগ না থাকায় রান্না করতে কষ্ট হচ্ছে। এছাড়াও রোগীদের সময়মত খাবার পরিবেশন সম্ভব হচ্ছে না।

কর্ণফুলী গ্যাসের উপ-মহাব্যবস্থাপক মো. তাজউদ্দীন ডালি জানান, জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের ৫১ মাসের বিল বকেয়া ছিল। বকেয়া বিলের জন্য তাদের সাথে বারবার যোগাযোগ করা হলেও তারা বারবারই রাজস্ব বিল পেলে পেমেন্ট করবে বলে জানায়। সাধারণত ২ মাসের বিল বকেয়া থাকলে সংযোগ বিচ্ছিন্ন করার নিয়ম থাকলেও হাসপাতালের ৫১ মাসের বিল বকেয়া ছিল।

শেয়ার করুন
The Post Viewed By: 62 People

সম্পর্কিত পোস্ট