চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

২ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা চন্দনাইশে ৩টি স্কেভেটর জব্দ

১৮ ফেব্রুয়ারি, ২০২০ | ৭:৩১ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ

২ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা চন্দনাইশে ৩টি স্কেভেটর জব্দ

চন্দনাইশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পৃথক অভিযানে ৫ জনকে ২ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা করেছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা ১৬ ফেব্রুয়ারি দুপুরে আরিফশাহ পাড়া এলাকায় অবৈধভাবে ধানি জমি থেকে মাটি কাটার সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩টি স্কেভেটর জব্দ করেন। এ সময় অবৈধভাবে ধানি জমি থেকে মাটি কাটার অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ ও ১৫(১) ধারায় মাইগাতার বোরহান উদ্দিনের ছেলে মুরাদ উদ্দিনকে ১ লক্ষ ৫০ হাজার টাকা, আরিফশাহ পাড়ার মৃত নুরুল আলমের ছেলে মো. ইউনুছকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

অপরদিকে গত ১৫ ফেব্রুয়ারি উপজেলার কাঞ্চননগর নগরপাড়া এলাকায় সরকারি ছড়া দখল করে চলাচলের পথ নির্মাণ করার সময় স্থানীয়রা বাধা প্রদান করে। বাধা অমান্য করে কাজ করতে গেলে পুলিশে খবর দেয় জনতা। পুলিশ ঘটনাস্থলে এসে কাজ বন্ধ করে দেয়। পুলিশ যাওয়ার পর পুনরায় চলাচলের পথের কাজ শুরু করলে স্থানীয়রা সহকারী কমিশনার ভূমি নিবেদিতা চাকমাকে বিষয়টি মোবাইলে জানান। তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে সরকারি ছড়া দখল করে চলাচলের পথ নির্মাণের বিষয়টি সত্যতা পেয়ে নির্মাণকৃত অংশ ভেঙে দেয়ার নির্দেশ দেন। এ সময় স্থানীয়রা নির্মাণাধীন চলাচলের পথ ভেঙে দিতে গেলে প্রতিপক্ষ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও পুলিশের উপস্থিতিতে এলোপাতাড়ি ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এ সময় চন্দনাইশ থানা থেকে পুলিশ এনে রুবি আকতার (৩৫), বেগমা খাতুন (৫০) ও তার মেয়ে নাসরিন সুলতানা (১৭) কে আটক করে। আটককৃতদের ১৮৬০ সালের ১৮৯ ধারা মোতাবেক ১ লক্ষ টাকা জরিমানা করেন বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা।

শেয়ার করুন
The Post Viewed By: 84 People

সম্পর্কিত পোস্ট