চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

মৃত্যুর সাথে লড়াই করে হার মানলেন চুয়েট ছাত্র তাহমীদুল

১৮ ফেব্রুয়ারি, ২০২০ | ৭:১২ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা হ রাউজান

মৃত্যুর সাথে লড়াই করে হার মানলেন চুয়েট ছাত্র তাহমীদুল

কাপ্তাইয়ে সড়ক দুঘর্টনা

অবশেষে না ফেরার দেশেই চলে গেলেন সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)’র ছাত্র তাহমীদুল ইসলাম চৌধুরী (২৩)। দুর্ঘটনায় আহত হওয়ার তিনদিনের ব্যবধানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার সকাল ৯টায় চট্টগ্রাম নগরীর মেডিকেল সেন্টার হাসপাতালে মারা যান। বাবা মায়ের একমাত্র সন্তান তাহমীদুল চুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ‘১৫ ব্যাচের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি বাশখালী উপজেলার বৈলছড়ির কে.বি. বাজার এলাকায়। তিনি শাহাব উদ্দিন আহমেদ ও বেগম রোকসানা শাহাবের একমাত্র সন্তান। তার এই মৃত্যুতে চুয়েট প্রশাসন, সকল শিক্ষক-শিক্ষার্থী, সহপাঠী, আত্মীয়-স্বজন ও গ্রামবাসীর মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

চুয়েটের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ রাশেদুল ইসলামসহ (রাশেদ পারভেজ) সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা যায়, গত শনিবার তাহমীদুল বন্ধু-বন্ধুর স্ত্রীসহ কয়েকজন কাপ্তাইয়ের বিনোদন স্পটে ঘুরতে গিয়েছিল। একইদিন সন্ধ্যা ৭টার পর তাহমীদুলসহ সিএনজি ট্যাক্সিযোগে কাপ্তাই থেকে চুয়েট আসার পথে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়া উপজেলার লিচুবাগান সংলগ্ন বুইজ্জার দোকান এলাকায় ট্রাক- ট্যাক্সির সংঘর্ষে গুরুতর আহত হয় তিনি। আহত অবস্থায় তাকে উদ্ধার করে নগরীর মেডিক্যাল সেন্টার হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার মারা যান তিনি।

নিহতের পরিবারসূত্রে জানা যায়, মরহুম তাহমীদুল ইসলাম চৌধুরীর নামাজে জানাজা সোমবার বেলা ২টায় নগরীর পাঁচলাইশস্থ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরীর বাসভবন (পাঁচলাইশ থানার পশ্চিমে) প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এরপর তাকে গ্রামের বাড়ি বাঁশখালী নিয়ে যাওয়া হয়। সেখানে রাত ৮টায় দ্বিতীয় নামাজে জানাজার পর পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

এদিকে তাহমীদুলের এই অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এক শোকবার্তায় তিনি বলেন, ‘সড়ক দুর্ঘটনায় মেধাবী ছাত্র তাহমীদুল ইসলাম চৌধুরীর এই অকালে ঝরে যাওয়া আমাদের সকলকে অত্যন্ত বেদনাহত করেছে। তার মৃত্যুতে চুয়েট পরিবারের জন্য বড় ক্ষতি হয়ে গেল। আমি চুয়েট পরিবারের পক্ষ থেকে তাহমীদুল ইসলাম চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করছি। আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করেন। একইসঙ্গে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। উল্লেখ্য যে, নিহত ছাত্র চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরীর নিকটাত্মীয়।

শেয়ার করুন
The Post Viewed By: 156 People

সম্পর্কিত পোস্ট