চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

ঢাকা থেকে ফিরে নাছির আমি হতাশ নই

১৮ ফেব্রুয়ারি, ২০২০ | ৭:০৬ পূর্বাহ্ণ

ঢাকা থেকে ফিরে নাছির আমি হতাশ নই

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মনোনয়ন না পাওয়ায় তিনি হতাশ নন। বরং আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী করতে জীবনবাজি রেখে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন। গতকাল সোমবার বিকালে ঢাকা থেকে ফিরে আন্দরকিল্লাস্থ বাসভবনে প্রবেশের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
নাছিরের ফেরার খবর পেয়ে বাসার সামনে জড়ো হন তার অনুসারীরা। এ সময় স্লোগানে-স্লোগানে মুখর হয়ে ওঠে পুরো এলাকা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র বলেন, আপনারা আমার চেহারা দেখেন (হাসি)। আমার মধ্যে কোনো হতাশা নেই। কর্মীদের মধ্যে কিছুটা আবেগ হয়তো আছে। ইনশাআল্লাহ সেটা কেটে যাবে। আমি আজকেই এসেছি ঢাকা থেকে। এখন আমি কর্মীদের সঙ্গে বসব। পর্যায়ক্রমে সবার সঙ্গে বসা হবে। তিনি বলেন, সংগঠনের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীসহ অন্যান্য নেতাদের সাথে বসে ঠিক করবো কীভাবে নির্বাচনী প্রক্রিয়ায় সমন্বয় করা যায়। অতীতের মত এবারো প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীত প্রার্থীকে বিজয়ী করার জন্য সামর্থ্যরে সবটুকু করবো। সর্বশক্তি দিয়ে কাজ করবো। প্রধানমন্ত্রী যার হাতে নৌকা প্রতীক তুলে দিয়েছেন, তাকে বিজয়ী করার জন্য আমার যতটুকু সামর্থ্য আছে- তার শতভাগ উজাড় করে দেবো। জীবনবাজি রেখে চেষ্টা চালিয়ে যাবো। প্রধানমন্ত্রীকে সিটি মেয়র পদটি উপহার দেবো।
তিনি বলেন, রেজাউল করিম ভাইয়ের সঙ্গে আজকেও আমার কথা হয়েছে। গতকালও কথা বলেছেন। আগামী পরশুদিন তিনি চট্টগ্রাম আসবেন। তাকে রেলস্টেশন চত্বরে আমরা বরণ করে নেবো। এরপর নগর আওয়ামী লীগের নেতারা সবাই তার সঙ্গে বসে কীভাবে সিটি নির্বাচন পরিচালনা করা হবে তার কৌশল ঠিক করা হবে। পরিকল্পনা গ্রহণ করা হবে।

মনোনয়ন পৈত্রিক সম্পত্তি নয় উল্লেখ করে বলেন, আজীবন আমি একটি পদে থাকবো না। প্রত্যেকেই ক্রমান্বয়ে পদে আসবে। এটি সাধারণ বিষয়। কেউ আসবেন, কেউ বিদায় নেবেন- এটি স্বাভাবিক প্রক্রিয়া। এসব নিয়ে কাল্পনিক কারণ খোঁজাটা আমি স্বাভাবিক মনে করি না। তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে দলের সাধারণ সম্পাদক করেছেন। তিনবারের সফল মেয়র আমাদের শ্রদ্ধেয় নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীকে সরিয়ে তিনিই আমাকে মেয়র পদে মনোনয়ন দেন। তখন মহিউদ্দিন ভাইয়ের পরিবর্তে আমাকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছিলো, এখন আমার পরিবর্তে আরেকজনকে মনোনয়ন দেয়া হয়েছে।
চসিক মেয়র হিসেবে দায়িত্ব পালনে নিজেকে শতভাগ সফল দাবি করে আ জ ম নাছির বলেন, কাজের ক্ষেত্রে আমাকে ব্যর্থ বলার কোনো সুযোগ নেই। সিটি কর্পোরেশনের ইতিহাসে ৪০ বছরে যত কাজ হয়নি, তার চেয়ে অনেক বেশি কাজ এবার তার আমলে হয়েছে বলে দাবি করে বলেন, এ সময় যতগুলো প্রকল্প প্রধানমন্ত্রী তাকে দিয়েছেন, বিগত দিনে কেউ এতো প্রকল্প পাননি।

এর আগে এক ফেসবুক পোস্টে মেয়র নাছির লেখেন- ‘দলীয় সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা যে সিদ্ধান্ত দিয়েছেন সবকিছু বিবেচনা করেই দিয়েছেন এবং তার এই সিদ্ধান্ত শিরোধার্য। এখন চট্টগ্রামের মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে আমার পক্ষ থেকে আমার যে সাংগঠনিক দায়িত্ব সে দায়িত্বটা একেবারে শতভাগ ও আন্তরিকতার সাথে পালন করে নৌকার প্রার্থীকে বিজয়ী করার জন্য সর্বশক্তি নিয়োগ করব।

শেয়ার করুন
The Post Viewed By: 129 People

সম্পর্কিত পোস্ট