চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সওজের অভিযান নোয়াপাড়ায় কয়েক কোটি টাকা মূল্যের ভূমি উদ্ধার

১৭ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সওজের অভিযান নোয়াপাড়ায় কয়েক কোটি টাকা মূল্যের ভূমি উদ্ধার

চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাউজানের নোয়াপাড়া পথেরহাটের পশ্চিম পাশে অবৈধভাবে প্রভাবশালী মহলের দখলে নেয়া ভূমি উদ্ধার ও স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। গতকাল (রবিবার) সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত সড়ক ও জনপদ বিভাগ (সওজ)’র একটি টিম এ অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন সড়ক ও জনপদ বিভাগ (সওজ)’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগম। এতে উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী মো. জামাল উদ্দিন, বিভাগের অন্যান্য কর্মকর্তা এবং পুলিশ সদস্যরা।

এ প্রতিষ্ঠানের নির্বাহী প্রকৌশলী জুলফিকার আহমেদ পূর্বকোণ কার্যালয়ের রিপোর্টারকে বলেন, ‘এলাকার বাবুল মিয়া নামের একব্যক্তি পথেরহাটের পশ্চিমে এবং কাপ্তাই সড়কের দক্ষিণ পাশে সড়ক ও জনপথ (সওজ)’র বিশাল একটি জায়গা অবৈধভাবে দখলে নিয়েছিল। তিনি সেখানে দোকান নির্মাণের জন্য বেইস-কলাম এবং পাকা পিলার গড়ে তোলেন। বিষয়টি আমাদের দৃষ্টিগোচর হয়। এ কারণে এ উচ্ছেদ অভিযান পরিচলনা করা হয়েছে। উচ্ছেদ অভিযানে ওই অবৈধ জায়গায় গড়ে তোলা ২০-২২টি পাকা পিলার বুলডোজার দিয়ে ভেঙ্গে দেয়া হয়েছে। এতে উদ্ধার হয়েছে কমপক্ষে এক একর ভূমি’।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সওজের উদ্ধারকৃত এ জায়গার মূল্য প্রায় কয়েক কোটি টাকা। এদিকে প্রভাবশালী মহলের অবৈধ দখলে নেয়া এ উচ্ছেদ অভিযান নিয়ে এলাকায় ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে’।

শেয়ার করুন
The Post Viewed By: 79 People

সম্পর্কিত পোস্ট