চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

পটিয়ায় গাড়ি আটকে স্বর্ণ মোবাইল লুট ডাকাতের কবলে বরযাত্রীবাহী বাস

১৭ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া

পটিয়ায় গাড়ি আটকে স্বর্ণ মোবাইল লুট ডাকাতের কবলে বরযাত্রীবাহী বাস

পটিয়া উপজেলার কোলাগাঁও ইউনিয়নের লাখেরা গ্রামে বিয়েশেষে বাড়ি ফেরার পথে বাসে ডাকাতির ঘটনা ঘটেছে। শনিবার গভীর রাত আনুমানিক আড়াইটার দিকে লাখেরা কালভার্ট এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পটিয়া কালারপুল পুলিশ ফাঁড়ির দূরত্ব এক কিলোমিটার। অথচ স্বর্ণ ও মোবাইল লুট করে ডাকাতদল নিরাপদে ফিরে যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রাম বন্দর শ্রমিক কর্মচারী লীগের সভাপতি মো. নওশেদের ভাগিনীর বিয়ে ছিল নগরীর বাকলিয়া এলাকার একটি কমিউনিটি সেন্টারে। রাতে বিয়ের অনুষ্ঠান শেষ করে একটি মিনি বাস নিয়ে তারা পটিয়া উপজেলার কোলাগাঁও ইউনিয়ন হয়ে বোয়ালখালী উপজেরার চরখিজুরপুর গ্রামে যাচ্ছিল। তাদের বাসটি পটিয়া কালারপুল পুলিশ ফাঁড়ি এলাকা পেরিয়ে লাখেরা কালভার্ট এলাকায় আসলে অস্ত্রধারী ৮-১০জন ডাকাত গাড়ি আটকে মহিলাদের কাছ থেকে স্বর্ণ ও মোবাইল ফোন ছিনিয়ে নেন।

বাস আটকে ডাকাতির ঘটনাটি রাতে বাস থেকে মো. নাছির উদ্দিন কালারপুল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কায়সারকে জানান। কিন্তু পুলিশ কোন ডাকাতকে গ্রেপ্তার কিংবা লুণ্ঠিত মালামাল উদ্ধার করতে পারেনি।

স্থানীয়রা জানিয়েছেন, কোলাগাঁও ইউনিয়নের শ্রমিক লীগ নেতা আকবর হত্যা ও মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ নেতা বাহাদুর হত্যা মামলার আসামিরা সম্প্রতি জেল হাজত থেকে বেরিয়েছেন। কোলাগাঁও ও হাবিলাসদ্বীপ ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে বর্তমানে ইয়াবা, চোলাই মদ ও গাঁজার রমরমা ব্যবসা চলছে। চিহ্নিত সন্ত্রাসীদের ভয়ে এলাকার লোকজন আতংকিত। কোলাগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ নূর জানিয়েছেন, বিয়ের বাস আটকে ডাকাতির ঘটনা তিনি শুনেছেন। তবে কারা জড়িত তা জানেন না। বিষয়টি পুলিশ ফাঁড়িকে জানানো হয়েছে।

রাঙ্গুনিয়া হয়ে পটিয়া উপজেলার কেলিশহর ইউনিয়ন, ধলঘাট ইউনিয়ন হয়ে বিভিন্ন পরিবহনে করে প্রতিদিনেই চোলাই মদ হাবিলাসদ্বীপ ইউনিয়নে ঢুকছে। চোলাই মদ ছাড়াও হাত টানলেই মিলছে ইয়াবা। বর্তমানে চরকানাই ফুলতল ও পাচুরিয়া কালভার্ট এলাকায় ইয়াবা ও মদের রমরমা ব্যবসা চলছে। পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ওসমান, মন্নান, ইকবাল, তারেক, ইসকান্দরসহ একটি সিন্ডিকেট কালারপুল পুলিশ ফাঁড়ির এসআই মো. হানিফের সঙ্গে সখ্য গড়ে তুলেছেন। তারা চরকানাই ফুলতল ও পাচুরিয়া কালভার্টের মাঝামাঝিতে বিভিন্ন ধরনের অপকর্ম করছে।
পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানিয়েছেন, বিয়ের বাস আটকে ডাকাতির ঘটনা তিনি শুনেননি। সুনির্দিষ্ট অভিযোগ পেলে তিনি জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন
The Post Viewed By: 158 People

সম্পর্কিত পোস্ট