চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ডাকাতির টার্গেটে পুরুষবিহীনবাড়ি

নিজস্ব প্রতিবেদক

১৩ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:৫৭ অপরাহ্ণ

নগরীর পাঁচলাইশ থানার হাজী চাঁন্দমিয়া সওদাগর রোডের এনাম কলোনীর সামনে অভিযান চালিয়ে ফেরীওয়ালাবেশি ডাকাত দলের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। দলটির সদস্যরা বিভিন্ন এলাকায় নানান পণ্য বিক্রির আড়ালে খোঁজ নেয় কোন বাড়িতে পুরুষ থাকে না। রাতে সুযোগ বুঝে করে ডাকাতি। আজ বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ভোরে ওই ডাকাত চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তারের পর এসব তথ্য জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তার পাঁচজন হল; মো. মোরশেদ প্রকাশ ডাকাত মোরশেদ (৩৫), মো. আবদুল হাকিম (২৫), মো. ফরহাদ মিয়া (২৩), মো. মোকতাদির (২৮) ও মো. এয়ার আলম (২৫)। তাদের কাছ থেকে একটি এলজি, একটি কার্তুজ, দুইটি চাপাতি, চারটি ছুরি, হাতুড়ি ও গ্রিল কাটার উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (উত্তর) জাহেদুল ইসলাম জানান, পাঁচলাইশ এলাকায় অভিযান চালিয়ে পাঁচ ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে একটি এলজি, একটি কার্তুজ, দুইটি চাপাতি, চারটি ছুরি, হাতুড়ি ও গ্রিল কাটার উদ্ধার করা হয়েছে। তাদের আরো কয়েকজন সদস্য পালিয়ে যায়।

তিনি আরো জানান,  গ্রেপ্তার ডাকাত দলের সদস্যরা দিনের বেলা বিভিন্ন এলাকায় গিয়ে ফেরি করে বেড়ায়। তারা বাসা-বাড়িতে রেকি করে। পরে রাতে সুযোগ বুঝে ডাকাতি করে। তিনি বলেন, চট্টগ্রাম শহরের পাশাপাশি তারা বাঁশখালী, বোয়ালখালী, পটিয়াসহ উপজেলাগুলো রেকি করে ডাকাতি করে। যেসব বাড়িতে প্রবাসী রয়েছে এবং কোনো পুরুষ সদস্য থাকে না সেসব বাড়িকেই তারা বেশি টার্গেট করে বলে জানান তিনি।

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট