চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

চবিতে সাংবাদিক হেনস্থা, সেই ছাত্রলীগ কর্মী বহিষ্কার

১৩ ফেব্রুয়ারি, ২০২০ | ৪:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চবিতে সাংবাদিক হেনস্থা, সেই ছাত্রলীগ কর্মী বহিষ্কার

সাংবাদিক হেনস্থার অভিযোগে শাখা ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগ কর্মী জুনায়েদ হোসেন জয়কে। আজ বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ১১ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদকের সাথে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য ছাত্রলীগ দুঃখ প্রকাশ করছে।

হেনস্থার অভিযোগটি সত্যতা নিশ্চিত হওয়ায় এবং দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের কারণে ছাত্রলীগ কর্মী জুনায়েদ হোসেন জয়কে শাখা ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হলো। বহিষ্কারাদেশ ১১ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে। এর আগে ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) পক্ষ থেকে তিনদিনের সময় দিয়ে প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দেয়া হলে অভিযুক্তকে শোকজ করা হয়। ভুক্তভোগী সাংবাদিক জোবায়ের চৌধুরী দৈনিক বণিক বার্তার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও চবিসাস’র সাধারণ সম্পাদক। অভিযুক্ত জুনায়েদ হোসেন জয় বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

জানা যায়, মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ঝুপড়িতে বন্ধুবান্ধবসহ দুপুরের খাবার খেতে আসেন বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরী। এ সময় ছাত্রলীগ কর্মী জুনায়েদ হোসেন জয় এসে জোবায়েরকে আচমকা বেশ কয়েকবার ‘তুই’ সম্বোধন করে ধাক্কা দিয়ে সরতে বলে। এর কিছু সময় পর জুনায়েদ নামে ওই ছাত্রলীগ কর্মীর এক বন্ধু ওই খাবারের দোকানে আসলে সেও জোবায়েরকে ধাক্কা দিয়ে উঠে যেতে বলে। এ সময় কারণ জানতে চাইলে তাকে জোবায়েরকে শার্টের কলার ধরে মারতে উদ্যত হয় ছাত্রলীগ কর্মী জুনায়েদ। ঘটনার সময় উপস্থিত ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা জোবায়েরের পরিচয় দিলেও জুনায়েদ ক্ষিপ্ত হয়ে ফের অসৌজন্যমূলক আচরণ করে। একই সাথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিকে নিয়েও বিরূপ মন্তব্য করে ওই ছাত্রলীগ কর্মী।

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 151 People

সম্পর্কিত পোস্ট