চট্টগ্রাম শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

ফেরত পাঠানো হয়েছে সেই ১৭ চীনা নাবিককে

১২ ফেব্রুয়ারি, ২০২০ | ৪:৪৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ফেরত পাঠানো হয়েছে সেই ১৭ চীনা নাবিককে

জাহাজ নিয়ে বাংলাদেশে আসা সেই ১৭ চীনা নাবিককে চীনের উদ্দেশে ফেরত পাঠাতে চট্টগ্রাম  শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পাঠানো হয়েছে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে তাদের মাইক্রোবাসে করে চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের লালবেগ সাগর উপকূল থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পাঠানো হয়েছে।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায় বলেন, দূতাবাসের মাধ্যমে অনুমতি পাওয়ার পর তাদের নিজ দেশে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়।

কারখানা কর্তৃপক্ষ জানায়, গত ২০ জানুয়ারি ইউনি হারভেস্ট নামে নয় হাজার মেট্রিক টন ওজনের একটি স্ক্র্যাপ জাহাজ চীনের উইফং বন্দর থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা হয়। জাহাজটি গত শনিবার বিকেলে উপজেলার লালবেগ শিপব্রেকিং ইয়ার্ড নামে একটি জাহাজ ভাঙা কারখানায় ভেড়ান ওই ১৭ চীনা নাবিক।

জাহাজের মালিক আবুল হাশেম আবদুল্লাহ বলেন, স্ক্র্যাপ জাহাজটি বহির্নোঙরে আসার পর বন্দর কর্তৃপক্ষ চিকিৎসকদের মাধ্যমে ওই ১৭ নাবিকের স্বাস্থ্য পরীক্ষা করেন। স্বাস্থ্যপরীক্ষার পর জানানো হয়, নাবিকেরা করোনাভাইরাস আক্রান্ত নন। 

আবুল হাশেম আবদুল্লাহ আরও জানান, গত ১৪ দিনেও নাবিকদের করোনাভাইরাস ধরা না পড়ায় তারা সুস্থ বলে ধরে নেওয়া হয়।নাবিকদের কারখানা থেকে মাইক্রোবাসে করে শাহ আমানত বিমানবন্দরে পাঠানো হয়েছে। একটি বিমানে করে প্রথমে ব্যাংকক যাবেন তারা। এরপর চীনে পৌঁছাবেন।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন
The Post Viewed By: 193 People

সম্পর্কিত পোস্ট