চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

সেন্টমার্টিনে ট্রলার ডুবিতে নিখোঁজ আরও এক রোহিঙ্গা উদ্ধার

১২ ফেব্রুয়ারি, ২০২০ | ১২:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সেন্টমার্টিনে ট্রলার ডুবিতে নিখোঁজ আরও এক রোহিঙ্গা উদ্ধার

টেকনাফের সেন্টমার্টিনদ্বীপের অদূরে বঙ্গোপসাগরের অদূরে রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবির ঘটনায় আরও এক রোহিঙ্গাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেছে কোস্টর্গাড।

বুধবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে সেন্টমার্টিনের বঙ্গোপসাগর থেকে তাকে উদ্ধার করা হয়। এ নিয়ে ৭৩ জনকে জীবিত ও ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

উদ্ধার ব্যাক্তি টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পের মৃত আব্দু শুক্কুরের ছেলে মো. আব্দুল্লাহ বলে জানায়।

কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. মো. সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সেন্টমাটিন কোস্টর্গাড স্টেশনের একটি টিম সকালে বঙ্গোপসাগর এলাকা থেকে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে। পরে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। অবস্থার উন্নতি হলে তাকে টেকনাফ নিয়ে আসা হবে।’

উল্লেখ্য, মঙ্গলবার টেকনাফের সেন্টমার্টিনদ্বীপের অদূরে বঙ্গোপসাগরে রোহিঙ্গা বোঝাই একটি ট্রলার ডুবির ঘটনায় কোস্টগার্ড অভিযান চালিয়ে মৃত ১২ জন রোহিঙ্গা নারী, ৩ জন শিশুকে উদ্ধার করেছে। এছাড়া জীবিত ভাসমান অবস্থায় ৭২ জনকে উদ্ধার করেছে। আবার অনেকে সাঁতরিয়ে উপকূলে উঠে গা ঢাকা দিয়েছে বলে জানা গেছে। ঘটনায় নিখোঁজ রয়েছে প্রায় অর্ধশতাধিক। চোরাই পথে সাগর দিয়ে মানব পাচারে সম্পৃক্ততার অভিযোগে ৪ জনকে আটক করা হয়েছে। উদ্ধার হওয়া ৭২ জনের মধ্যে ৪৬ জনই রোহিঙ্গা নারী এবং ২৬ জন পুরুষ। এসব রোহিঙ্গা নারীরা বিয়ে করার লোভে মালয়েশিয়া পাড়ি দিচ্ছিল বলে জানা গেছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 178 People

সম্পর্কিত পোস্ট