চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

বহুমুখী শিক্ষার আলো ছড়াচ্ছে হোয়াইক্যং করিমিয়া মাদ্রাসা

১২ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:১৩ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, টেকনাফ

বহুমুখী শিক্ষার আলো ছড়াচ্ছে হোয়াইক্যং করিমিয়া মাদ্রাসা

টেকনাফের হোয়াইক্যং বিজিবি চেকপোস্টের পাশে নতুন প্রতিষ্ঠিত করিমিয়া ইসলামিয়া মাদ্রাসাটি এলাকায় কোমলমতি শিশুদের মাঝে বহুমুখী শিক্ষার আলো ছড়াচ্ছে। অবকাঠামো এবং আর্থিক সংকট থাকা সত্ত্বেও দেশ-বিদেশের শুভাকাক্সক্ষী ও ধর্মপ্রাণ মুসলমানদের সহযোগিতায় ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে।
গত ১৯ জানুয়ারি সরেজমিন পরিদর্শনে দেখা যায়, হোয়াইক্যং বিজিবি চেকপোস্টের সামান্য পূর্ব পাশে অজপাড়া গাঁয়ে মনোরম পরিবেশে নতুন প্রতিষ্ঠিত করিমিয়া ইসলামিয়া মাদ্রাসায় বিভিন্ন শ্রেণিতে বালক-বালিকা উভয় গ্রুপের শিক্ষার্থীরা অধ্যয়নরত।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা ইউনুছ আস-সাইফ জানান, মাদ্রাসাটি ২০১৮ সালে প্রতিষ্ঠিত। বর্তমানে হেফজ বিভাগ, নাজেরা বিভাগ, সকালের মক্তব, কওমী সিলেবাসে এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের ৫ম শ্রেণি পর্যন্ত (বালক-বালিকা) চালু করা হয়েছে। ক্রমান্বয়ে শ্রেণি বৃদ্ধি করা হবে। এ পর্যন্ত ৩ শতাধিক ছাত্র-ছাত্রী ভর্তি হয়েছে। ভর্তি কার্যক্রম অব্যাহত রয়েছে। বর্তমানে ১৪ জন শিক্ষক-শিক্ষিকা কর্মরত আছেন। আমাদের লক্ষ্য ও উদ্দেশ্যগুলো হচ্ছে, আল্লাহর জমিনে তার দ্বীনকে গালিব করার নিমিত্তে দ্বীনি-শিক্ষার পাশাপাশি সুন্নাহসম্মত তারবিয়্যাতের মাধ্যমে আল্লাহর খাঁটি বান্দা তৈরি করে সুশিক্ষিত নাগরিক হিসাবে গড়ে তোলা। তিনি আরও বলেন, ‘মহান আল্লাহ তায়ালার অফুরন্ত মেহেরবানীর উপর ভরসা মাদ্রাসাটি নিজস্ব জমির উপর প্রতিষ্ঠা করেছি। নতুন প্রতিষ্ঠান হিসাবে অবকাঠামো তথা মসজিদ, শ্রেণি কক্ষ, ছাত্রাবাস, বাউন্ডারি, লাইব্রেরি ইত্যাদিসহ আর্থিক সংকট রয়েছে। মাদ্রাসাটির উন্নয়নে আমি দেশ-বিদেশের শুভাকাক্সক্ষী ও ধর্মপ্রাণ মুসলমানদের আন্তরিক দোয়া ও আর্থিক সহযোগিতা কামনা করছি।

শেয়ার করুন
The Post Viewed By: 99 People

সম্পর্কিত পোস্ট