চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

আদালতে সিইউজে নির্বাচনের ফল স্থগিতাদেশ প্রত্যাহার

১২ ফেব্রুয়ারি, ২০২০ | ৪:৫৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নবনির্বাচিত কমিটির দায়িত্ব পালনে আর বাধা নেই

আদালতে সিইউজে নির্বাচনের ফল স্থগিতাদেশ প্রত্যাহার

চার শতাধিক সাংবাদিকের অধিকার আদায়ের সংগঠন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি বার্ষিক নির্বাচন ও ফলাফলের ওপর আদালতের দেওয়া অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ প্রত্যাহার করার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম প্রথম শ্রম আদালত।

সিইউজের প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল জানান, মঙ্গলবার সকালে চট্টগ্রামের প্রথম শ্রম আদালতের বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ তৌফিক আজিজ এর আদালত দীর্ঘ শুনানিশেষে এ আদেশ দেন। তাই সিইউজের নবনির্বাচিত কমিটির দায়িত্ব পালনে আর কোন বাধা রইলো না।
গত ৩ ফেব্রুয়ারি জারি করা অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ ও কারণ দর্শানো নোটিশের বিষয়ে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়েনের দাখিল করা কারণ দর্শানো নোটিশের জবাব গ্রহণ করে উভয়পক্ষের যুক্তি শুনেন আদালত। গত ৫ ফেব্রুয়ারি কক্সবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পদ থেকে পদোন্নতি পেয়ে চট্টগ্রাম প্রথম শ্রম আদালতের বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) হিসেবে মোহাম্মদ তৌফিক আজিজ যোগদান করেন। ওই দিনই তিনি শ্রম আদালতে যোগদান করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের দাখিল করা নোটিশের জবাব গ্রহণ করে মঙ্গলবার শুনানির দিন ধার্য করেছিলেন।

সিইউজের পক্ষে শুনানিতে অংশ নেন, সিনিয়র আইনজীবী মহসিন উদ্দিন আহমেদ চৌধুরী ও এডভোকেট রূপা সাহা। তারা জানান, আজাদীর সাবেক বার্তা সম্পাদক একেএম জহিরুল ইসলামকে সংগঠনবিরোধী কর্মকা- পরিচালনা করায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন থেকে বহিষ্কার করা হয়। তিনি এ বহিষ্কারের বিরুদ্ধে শ্রম আদালতে মামলা দায়ের করেন। সেই মামলা বিচারাধীন থাকা অবস্থায় সিইউজে নির্বাচনে তিনি ভোট দিতে না পারার অভিযোগ এনে আদালতে একটি আবেদন করেন। একতরফা শুনানিশেষে আদালত সিইউজের নির্বাচন ও ফলাফল স্থগিত করে ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নকে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেন। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন কারণ দর্শানোর জবাব দিলে গতকাল মঙ্গলবার সেই জবাবের উপর শুনানিতে বাদী ও বিবাদীপক্ষ যুক্তি তুলে ধরেন আদালতে। দীর্ঘ শুনানি শেষে প্রথম শ্রম আদালতের বিচারক মোহাম্মদ তৌফিক আজিজের আদালত নির্বাচন ও ফলাফলের উপর পূর্বে দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার করার আদেশ দেন। নির্বাচন ও ফলাফলের উপর থেকে স্থগিতাদেশ উঠে যাওয়ায় এখন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির দায়িত্ব পালনে আর কোন বাধা নেই।

উল্লেখ্য, ৩০ জানুয়ারি ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সিইউজের দ্বি বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। একইদিন রাতে ফলাফলও ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটি। ২ ফেব্রুয়ারি দায়িত্ব গ্রহণ করেন সিইউজের নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ।

শেয়ার করুন
The Post Viewed By: 164 People

সম্পর্কিত পোস্ট