চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

রাঙামাটিতে সংঘর্ষে নারীসহ আহত ৮
বাঁশখালীতে জায়গা-জমির বিরোধে সংঘর্ষ, আহত ১২

১১ ফেব্রুয়ারি, ২০২০ | ১১:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রাঙামাটিতে সংঘর্ষে নারীসহ আহত ৮

রাঙামাটিতে জমি দখল নিয়ে পাহাড়ি ও বাঙালিদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে এক নারীসহ আহত হয়েছেন ৮ জন। নানিয়ারচর উপজেলার বেতছড়ি দ্বিচানপাড়া ১৭ মাইল এলাকায় আজ মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকাল ও দুপরের দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিরাজ করছে সাম্প্রদায়িক উত্তেজনা।

উভয় সম্প্রদায়ের স্থানীয়রা মুখোমুখি অবস্থান করছেন। ফলে সাধারণ মানুষজন আতঙ্কে আছেন। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

আহতরা হলেন ইসলাম মাঝি (৫০), আনন্দ মোহন চাকমা (৪০),মো. সাইফুল আলম (৪৫), মো. সেলিম (৩৮), মো. ওহেদুল আলম (৩২), মো. খোকন (৩১),নাসির বাবু (৩০) ও  পান্না বেগম (২৮)।

স্থানীয়রা জানান, কয়েক দিন ধরে ওই এলাকায় পাহাড়ি-বাঙালির মধ্যে বিরোধ চলছে। স্থানীয় বাঙালিরা পাহাড়িদের জায়গা দখল করে বাড়িঘর নির্মাণসহ চাষাবাদের চেষ্টা করছিলেন। এতে পাহাড়িরা বাধা দিতে যায়। পরে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, ‌‌উভয় পক্ষের মধ্যে হালকা ধাওয়া-পাল্টা ধাওয়ার খবর পাওয়া গেছে। পরিস্থিতি বর্তমানে শান্ত ও স্বাভাবিক রয়েছে। স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী এলাকায় অবস্থান নিয়েছে। সেখানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।’

জেলা অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফিউল্লাহ বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন
The Post Viewed By: 125 People

সম্পর্কিত পোস্ট