চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

কোরালের সঙ্গে ধাক্কা লেগে ট্রলারডুবি

১১ ফেব্রুয়ারি, ২০২০ | ৮:০৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

কোরালের সঙ্গে ধাক্কা লেগে ট্রলারডুবি

সেন্টমার্টিনের অদূরে মঙ্গলবার ভোরে একটি মানবপাচারকারী ট্রলারডুবির ঘটনা ঘটে। কোরালের সঙ্গে ধাক্কা খেয়েই সেন্টমার্টিনের কাছে ট্রলারটি ডুবেছে বলে জানিয়েছে কোস্টগার্ড।

টেকনাফের কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার সোহেল রানা জানান, ১৩৮ জনকে বহনকারী ছোট ট্রলারটি জোরে ডুবন্ত কোরালের সঙ্গে ধাক্কা খায়। নিহতদের অনেকের লাশই পানির নিচ থেকে টেনে বের করতে হয়েছে। সাগর থেকে উদ্ধার হওয়া চার মাঝিকে মানবপাচারের এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে।

আজ মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় টেকনাফের জালিয়াপাড়ায় বাংলাদেশ-মিয়ানমার ট্রানজিট ঘাটে এক প্রেস ব্রিফিংয়ে কোস্টগার্ডের এই কর্মকর্তা এসব কথা জানান।

এর আগে মঙ্গলবার ভোরে সেন্টমার্টিনের অদূরে ট্রলারডুবির ঘটনা ঘটে। খবর পেয়ে ১৫ জনের লাশ উদ্ধার করে কোস্টগার্ড। এর মধ্যে ১২ জন নারী ও তিনটি শিশু। আর ৭২ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। বাকি ৪৮ জনই নিখোঁজ বলে জানিয়েছে কোস্টগার্ড। উদ্ধার হওয়া ও নিখোঁজদের মধ্যে রোহিঙ্গাদের পাশাপাশি টেকনাফ ও উখিয়ার স্থানীয় বাসিন্দাও রয়েছে।

লেফটেন্যান্ট কমান্ডার সোহেল রানা জানান, ‘ছোট একটা বোটে ১৩৮ জন থাকার কারণে হতাহতের পরিমাণ বেশি। আরোহীরা আশপাশের এলাকার। নয়াপাড়া, লেদাসহ পার্শ্ববর্তী ক্যাম্পগুলোর বাসিন্দা ছিল এতে। এই ঘটনায় উদ্ধার হওয়া চার মাঝিকে দালাল হিসেবে গ্রেপ্তার দেখানো হয়েছে।’

 

 

পূর্বকোণ/টিএফ

শেয়ার করুন
The Post Viewed By: 209 People

সম্পর্কিত পোস্ট