চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

মোগলটুলিতে ওয়ার্কশপে গ্যাসের পাইপে আগুন, ৩ কর্মচারী দগ্ধ

নিজস্ব প্রতিবেদক

১১ ফেব্রুয়ারি, ২০২০ | ৭:২৩ পূর্বাহ্ণ

নগরীর আগ্রাবাদ মোগলটুলি এলাকার একটি ওয়ার্কশপে গ্যাসের পাইপ লাইন থেকে আগুন লেগে ৩ কর্মচারী দগ্ধ হয়েছেন। চমেক হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ঢাকায় পাঠানো হয়েছে অগ্নিদগ্ধদের।

অগ্নিদগ্ধরা হলেন, সদরঘাট থানাধীন কমার্স কলেজ রোডের কাটা বটগাছ এলাকার মৃত আমির হোসেন ভূঁইয়ার ছেলে শাহাদাত হোসেন ভূঁইয়া (৫৫), চৌমুহনীর মতিয়ার পুল এলাকার নুরুল ইসলামের ছেলে মো. মিজান (৩৮) এবং কাটা বটগাছ এলাকার জমির উদ্দিন লেনের মৃত আব্দুল হাইয়ের ছেলে গোলাম মাওলা (৫০)। তিনজনই ওই ওয়ার্কশপের কর্মচারী।

ফায়ার সার্ভিস জানায়, ওয়ার্কশপটিতে গ্যাস সিলিন্ডার থেকে প্ল­াস্টিকের পাইপ টেনে ডাইসের মাধ্যমে রাবারের পণ্য তৈরি করা হতো। ওয়ার্কশপের পাইপ লাইনগুলো দীর্ঘদিন ব্যবহারের কারণে ফুটো হয়েছে। ফুটো দিয়ে গ্যাস নিঃসরণের কারণে আগুন লেগে তিনজন দগ্ধ হয়েছে।
অগ্নিদগ্ধ তিনজনকে ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে বলে জানান পুলিশ ফাঁড়ির কর্তব্যরত নায়েক আবদুল হামিদ। তিনি বলেন, চিকিৎসকেরা তিনজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন। তাদের মধ্যে আবার গোলাম মাওলার অবস্থা আশঙ্কাজনক।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের বিশু দাশ পূর্বকোণকে জানান, সকাল ১১টার দিকে ওয়ার্কশপে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকা-ের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছে। ফায়ার সার্ভিসের দল পৌঁছার আগেই ওয়ার্কশপটি তালাবদ্ধ করে চলে যায়। পরে তালা ভেঙে ভেতরে আগুনে পোড়া বিভিন্ন সরঞ্জাম দেখতে পায়।

ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক আজিজুল ইসলাম বলেন, গ্যাস সিলিন্ডারের পাইপের সংযোগ থেকে অগ্নিকা-ের ঘটনা ঘটে। সিলিন্ডারের আগুনের স্ফূলিঙ্গ দিয়ে লোহার পাত ও রাবার গলিয়ে বিভিন্ন ধরনের কাজ করা হয়। মনে হচ্ছে, ওভারহিটের কারণে রাবার গলে আগুন ধরে গিয়েছিল। এই আগুনে তিনজনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট