চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ মে, ২০২০

সর্বশেষ:

সাতকানিয়ায় আবৃত্তি কর্মশালার উদ্বোধন

১০ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:৫৩ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় আবৃত্তি কর্মশালার উদ্বোধন

সাতকানিয়া পৌরসভা পরিচালিত সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে তৃতীয় শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয় ৭ ফেব্রুয়ারি সকালে।
সাতকানিয়া পৌর হাই স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ছড়াশিল্পী ও সংগঠক আ ফ ম মোদাচ্ছের আলী। সাতকানিয়া পৌর মেয়র কবি মোহাম্মদ জোবায়েরের সভাপতিত্বে এবং তরুণ আইনজীবী প্রান্ত কারণ-এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উচ্চারক আবৃত্তি কুঞ্জের সভাপতি সাংবাদিক ফারুক তাহের। অনুষ্ঠানে অতিথিরা বলেন, মানুষ যতই প্রাতিষ্ঠানিক শিক্ষায় শিক্ষিত হোক না কেন, শুদ্ধ উচ্চারণ ও শুদ্ধ সংস্কৃতি চর্চা ছাড়া কোনো মানুষ প্রকৃত অর্থেই শিক্ষিত নন। তাই শৈশব থেকেই আমাদের নতুন প্রজন্মকে শুদ্ধভাবে গড়ে তোলার জন্য শুদ্ধ উচ্চারণে কথা বলার শিক্ষা দিতে হবে। রক্তের দামে কেনা বাংলা ভাষাকে মর্যাদা দিতে হবে। আমরা যেভাবে অর্থ-খ্যাতির পেছনে ছুটছি, তাতে সমাজের মারাত্মক ক্ষতি হচ্ছে। এতে মানবিক মূল্যবোধ ও পরমতসহিষ্ণুতা থেকে ক্রমান্বয়ে দূরে সরে যাচ্ছে আমাদের সমাজ ও রাষ্ট্র। সামনের দিকে না গিয়ে পিছনের দিকে যাওয়ার এই অবনতি আমাদের রুখতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবাব মিয়া রকিব, কামাল উদ্দিন, আবদুল গণি, এনামুল হক, সাখাওয়াত হোসেন, নাজিম উদ্দিন সুজন। এবারের কর্মশালায় অংশ নিয়েছে সাতকানিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সাতকানিয়া পৌর উচ্চ বিদ্যালয়, রূপকানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাতকানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইছামতিকূল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ রূপকানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম ঢেমশা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঢেমশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১১৫ জন শিক্ষার্থী।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 58 People

সম্পর্কিত পোস্ট