চট্টগ্রাম বুধবার, ২৭ মে, ২০২০

পূর্বকোণ প্রাঙ্গণে প্রাণের জোয়ার ৩৪ তম বর্ষপূর্তি উদযাপন

১০ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:১৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পূর্বকোণ প্রাঙ্গণে প্রাণের জোয়ার ৩৪ তম বর্ষপূর্তি উদযাপন

প্রকৃতিতে বসন্তের আগমনী বার্তা জানান দিচ্ছে। আলোকচ্ছটায় ঝলমল চারিদিক। ঘড়ির কাঁটা তখন সাড়ে ৮টা ছুঁই ছুঁই। মৃদু ঠা-া হাওয়ার মধ্যে উৎসবের আমেজ বইছে। এমনই এক পরিবেশের মধ্য দিয়ে দৈনিক পূর্বকোণের ৩৫ বছর পদার্পণ উপলক্ষে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরু হয়। নাচ, গান আর সতীর্থদের পদচারণায় ধীরে ধীরে মুখরিত হয়ে উঠে পূর্বকোণ প্রাঙ্গণ। উদ্বোধনী পর্বে দেশাত্ববোধক গানের সাথে কাব্যকথা প্রতীতির নৃত্য পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু। ফিচার সম্পাদক কবি ও সাংবাদিক এজাজ ইউসুফীর সঞ্চালনায় বক্তব্য রাখেন দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান ও দৈনিক পূর্বকোণের প্রকাশক জসিম উদ্দিন চৌধুরী, দৈনিক পূর্বকোণ সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক ডা. ম রমিজউদ্দিন চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক পূর্বকোণের

চিফ রিপোর্টার নওশের আলী খান। দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান বলেন, চট্টগ্রামের আধুনিক পত্রিকার মধ্যে দৈনিক পূর্বকোণ অন্যতম। দীর্ঘ ৩৪ বছর এরই ধারাবাহিকতা রক্ষা করে চলেছে পূর্বকোণ। সকলের প্রচেষ্টায় আজ দৈনিক পূর্বকোণ অনেক বেশি পাঠক প্রিয়তা অর্জন করেছে। প্রথম থেকে দৈনিক পূর্বকোণ চট্টগ্রামবাসীর সাথে ছিল, এখনও আছে এবং ভবিষ্যতেও থাকবে।

দৈনিক পূর্বকোণ সম্পাদক বলেন, পূর্বকোণ দীর্ঘসময় অতিবাহিত করেছে অত্যন্ত প্রশংসার সাথে। এক্ষেত্রে পূর্বকোণের সকল সদস্যের অবদান রয়েছে। আগামীতে পূর্বকোণ আরও ভালোভাবে সামনে এগিয়ে যাবে, এ সময় ড. ম রমিজউদ্দিন চৌধুরী দৈনিক পূর্বকোণের প্রতিষ্ঠাতা ইউসুফ ও স্থপতি তসলিম উদ্দিন চৌধুরীকে স্মরণ করেন।

বক্তব্য পর্বশেষে উৎসবে শিল্পীদের মধ্যে গান পরিবেশন করেন বাংলাদেশ বেতার শিল্পী করবী দাশ ও চ্যানেল আইয়ের সেরা কণ্ঠের প্রতিযোগী শিল্পী মুনমুন চৌধুরী। এছাড়াও গান পরিবেশন করেন দৈনিক পূর্বকোণ’র সিনিয়র ক্রীড়া সাংবাদিক দেবাশীষ বড়–য়া দেবু, সাংবাদিক আল আমিন শিকদার ও তাসফিয়া ফারিহা।এ সময় অনুষ্ঠানে অতিথি ছিলেন কানাডা প্রবাসী ক্রিস্টোফার চ্যাং ও তার স্ত্রী।

The Post Viewed By: 80 People

সম্পর্কিত পোস্ট