চট্টগ্রাম বুধবার, ২৭ মে, ২০২০

ইউসিবি’র চট্টগ্রাম শাখার সিসিটিভি নষ্ট করে ভল্ট ভাঙার চেষ্টা

৯ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ইউসিবি’র চট্টগ্রাম শাখার সিসিটিভি নষ্ট করে ভল্ট ভাঙার চেষ্টা

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ইউসিবি এর চট্টগ্রামের কদমতলীশাখার সিসিটিভি ক্যামেরা নষ্ট করে ভল্ট ভাঙার চেষ্টা করেছে অজ্ঞাতরা। স্থানীয় পুলিশের উপকমিশনার ফারুক উল হক বলেন, শুক্রবার রাতে চুরির চেষ্টা হয়। আর ঘটনা জানা যায় শনিবার সকালে। ইউসিবি ব্যাংকের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট জাভেদ ইকবাল বলেন, চুরির চেষ্টাকারীরা ব্যাংকটিতে থাকা সব ক’টি সিসিটিভি ক্যামেরা নষ্ট করে দিয়েছে। যার কারণে তাদেরকে শনাক্ত করা যায়নি।

পুলিশ জানায়, নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে ব্যাংকের এক কর্মকর্তা শনিবার ছুটির দিন হওয়া সত্ত্বেও পরিদর্শনে যান। কিন্তু সেখানে গিয়ে তিনি নিরাপত্তাকর্মীকে অচেতন হয়ে পড়ে থাকতে দেখে ৯৯৯ এ ফোন করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ব্যাংকের অন্য কর্মকর্তাদের নিয়ে ভেতরে ঢোকে। সে সময় ভল্টে ঢোকার আগের দরজাটিতে অনেকগুলো স্ক্র্যাচ বা আঁচড় দেখতে পান তারা। দরজাটি অনেক বার খোলার চেষ্টা করার কারণে সেটি লক বা বন্ধ হয়ে যায় বলে জানান ব্যাংকের কর্মকর্তারা। পরে ঢাকা থেকে ব্যাংকের একটি দল, সিআইডি’র একটি দল এবং ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের একটি দল মিলে রাতের বেলা ভল্টে ঢুকতে সক্ষম হয়। বৃহস্পতিবারের হিসাবের সাথে মিলিয়ে দেখা যায় যে, আড়াই কোটি টাকার মতো যে অর্থ থাকার কথা ছিল সেটি অপরিবর্তিত রয়েছে।

কোনো কিছু চুরি যায়নি বলে ভল্টে যে স্বর্ণালংকার ছিল সেগুলোও নিরাপদ রয়েছে বলে ধারণা করছেন ব্যাংকের কর্মকর্তারা। তবে সেগুলো এখনো পরিমাপ করা হয়নি বলেও জানানো হয়। ইউসিবি ব্যাংকের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট জাভেদ ইকবাল জানান, এই চুরির চেষ্টার কারণে গ্রাহকদের কোন ক্ষয়ক্ষতি হয়নি বলে তারা নিশ্চিত হতে পেরেছেন। তিনি দাবি করেছেন, ব্যাংকটিতে কয়েক স্তরের নিরাপত্তা থাকার কারণে চুরির চেষ্টা সফল হয়নি। এ ঘটনায় অজ্ঞাতদের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে বলেও তিনি জানান ।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 128 People

সম্পর্কিত পোস্ট