চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বাঁশখালীতে হাতির আক্রমণে কৃষকের মৃত্যু

বাঁশখালী সংবাদদাতা

২ ফেব্রুয়ারি, ২০২০ | ৪:৩৭ অপরাহ্ণ

বাঁশখালী উপজেলায় পূর্ব নাপোড়া পাহাড়ী এলাকায় বন্য হাতির আক্রমণে কৃষক জহর লাল দেব (৩৫) নিহত হয়েছেন।

নাপোড়া বাজার থেকে বাড়ী ফেরার পথে লোকনাথ মন্দির সড়কে শনিবার (১ জানুয়ারি) রাত ১১টার দিকে ঘটনাটি ঘটে। আহতাবস্থায় আত্মীয় স্বজন তাকে উদ্ধার করে গভীর রাতে বাঁশখালী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জহর লাল দেব পুইছড়ি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের নাপোড়া গ্রামের রজচন্দ্র দেবের ছেলে।  

রবিবার পারিবারিক শশ্মানে তাকে সৎকার করা হয়েছে। নিহতের দুই সন্তান রয়েছে। নিহতের পরিবারকে সরকারিভাবে ২০ হাজার টাকা আর্থিক সহায়তা করা হয়েছে।

স্থানীয় ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, জহর লাল দেব পরিবারের ছেলে সন্তানদের নিয়ে রাতে আহারের জন্য নাপোড়া বাজার থেকে বাড়ি ফিরছিল। এই সময় লোকনাথ মন্দিরের সামনে গেলে হাতির আক্রমনের কবলে পড়ে। পালাতে চেষ্টা করেও ব্যর্থ হয়। হাতির শুর দিয়ে জহর লাল দেবকে মাটিতে ফেলে আঘাত করে।

বাঁশখালী পুইছড়ি ইউনিয়ন পরিষদ সদস্য শের আলী জানান, পূর্ব পুইছড়ি পাহাড়ি এলাকায় আলু ক্ষেতের পাহাড়ারত অবস্থায় হাতির আক্রমনে শিকার হয়ে কৃষকের মৃত্যু হয়েছে। ক্ষেতের জমিতে হাতি পড়ার খবরে জহর লাল আক্রমণের শিকার হয়েছে ছড়িয়ে পড়লে কৃষক ও প্রতিবেশীরা থাকে উদ্ধার করে বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিলে কর্তব্যরত চিকিৎসক থাকে মৃত ঘোষনা করে। হাতির উপদ্রব থেকে রক্ষার জন্য স্থানীয়রা প্রতিদিন  সবজি ক্ষেতে পাহারা বসায়।

বাঁশখালী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার শাহিদ চৌধুরী বলেন, ‘হাতির আক্রমণের শিকার এক ব্যক্তি হাসপাতালে আনার পূর্বে মারা গেছে।’

বাঁশখালী ইকোপার্ক রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জমান শেখ জানান, হাতির আক্রমনে নিহত কৃষক পরিবারকে বন বিভাগ থেকে ১ লাখ টাকা আর্থিক সহায়তার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। শনিবার রাতে ক্ষেতে পাহারা দিতে গিয়ে কৃষকটি দুর্ঘটনার শিকার হয়। উপজেলা প্রশাসন থেকে সরকারিভাবে  তাৎক্ষণিক  ২০ হাজার টাকা আর্থিক সহায়তা করা হয়েছে।

পূর্বকোণ/পিআর

   

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট