চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বাঁশখালীতে কুম্ভমেলার দ্বিতীয় দিনেও দর্শনার্থীর ঢল

বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পে ৮ সহ¯্রাধিক রোগীকে চিকিৎসা

নিজস্ব সংবাদদাতা হ বাঁশখালী

২ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:২৩ পূর্বাহ্ণ

বাঁশখালী ঋষিধামে বিংশতম আন্তর্জাতিক ঋষিকুম্ভ ও কুম্ভমেলার দ্বিতীয় দিনে বিশ্বকল্যাণে ভুবনমঙ্গল চ-ীযজ্ঞ ও ৮ সহ¯্রাধিক বিভিন্ন রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। গতকাল শনিবার সকালে দিনের শুরুতে মঙ্গল আরতি ও জয়গানে মঙ্গল আহবান এবং গুরু মহারাজের পূজা অনুষ্ঠিত হয়েছে। কুম্ভমেলা আগত নারী পুরুষদের দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেছেন চট্টগ্রামের লায়ন চক্ষু শিবিরের চিকিৎসক ডা. কথক দাশ ও ডা. জনি সরকারসহ স্থানীয় বিভিন্ন পল্লী চিকিৎসকগণ। এ সময় রোগীদেরকে বিনামূল্যে ওষুধও প্রদান করা হয়। দুপুর ১২ টার দিকে বিশ্ব কল্যাণে ভূবনমঙ্গল চ-ীযজ্ঞ শুরু হয়ে বিকাল ৪ টায় শেষ হয়। চ-ীযজ্ঞের পৌরহিত্য করেন চট্টগ্রামের তুলসী ধাম ও বাঁশখালী ঋষিধামের মোহন্ত স্বামী সুদর্শনানন্দ পুরী মহারাজ। এতে অংশগ্রহণ করেন স্বামী প্রদীপানন্দ পুরী মহারাজ, ভারতের জুন আখেরা হতে আগত স্বামী সঞ্জয় গিরি মহারাজ, বৃন্দাবনের শ্রীধাম হতে আগত স্বামী নীলমনি মহারাজ, উত্তর প্রদেশ মথুরা ওম সেবাধামের ভাগবদ্ দৈবজ্ঞ বাণী জ্যোতিষ

সংস্থানের আচার্য্য গোপাল কৃষ্ণ মহারাজ ও রাশিয়ার ইউক্রেন ভক্তিবেদান্ত গীতাশিক্ষা সেন্টারের ভাইস প্রিন্সিপাল অর্চ্চম কৃষ্ণ দাস ব্রহ্মচারীসহ স্থানীয় বিভিন্ন মঠ ও মিশনের মহারাজ ও সাধু সন্ন্যাসীগণ। চ-ীযজ্ঞ চলাকালীন সময়ে উপস্থিত ছিলেন দেবাশীষ পালিত, এডভোকেট আ.ন.ম. শাহাদত আলম, এডভোকেট অনুপম বিশ্বাস, এডভোকেট তপন কান্তি দাশ, বিমল দেব, শ্যামল কান্তি দাশ, তাপস কুমার নন্দী, ডা. আশীষ কুমার শীল, ভূপাল গুহ, তড়িৎ কান্তি গুহ, মাস্টার রমেন্দ্র রায় চৌধুরী, ঝুন্টু কুমার দাশ, প্রদীপ গুহ, টুটুন চক্রবর্ত্তী, শিব শংকর দাশ, রাজীব গুহ, নন্দন শীল, শ্রীমতি পান্না পাল, শেখর চৌধুরী চন্ডীযজ্ঞের পরে গুরু মহারাজের ভোগরাগ ও সমবেত প্রার্থনা, ধর্মীয় সঙ্গীতাঞ্জলি, সন্ধ্যারতি ও সমবেত প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

এদিকে মেলার দ্বিতীয়দিনে প্রায় লক্ষাধিক জনসমাগম ছিল চোখে পড়ার মত। আজ রবিবার অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে ভগবান বিষ্ণু’র অভিষেক ও সপ্তশতী তুলসীদান, সংগীতাঞ্জলি ও ধর্ম মহাসম্মেলন। বাঁশখালী ঋষিকুম্ভ ও কুম্ভমেলা উদযাপন পরিষদের যুগ্ম সদস্য সচিব শ্যামল কান্তি দাশ ও তাপস কুমার নন্দী বলেন, কুম্ভমেলার দ্বিতীয় দিনে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পে প্রায় ৮ সহ¯্রাধিক বিভিন্ন রোগে আক্রান্ত নারী পুরুষ চিকিৎসা গ্রহণ করেছে। তাদেরকে বিনামূল্যে ওষুধও প্রদান করা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট