চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

প্রেস ক্লাব পিঠা উৎসবে সিরাজুল ইসলাম কমু ঐতিহ্য ও সংস্কৃতি রক্ষা করলে এগিয়ে যেতে সক্ষম হবো

২ ফেব্রুয়ারি, ২০২০ | ৩:০৫ পূর্বাহ্ণ

প্রেস ক্লাব পিঠা উৎসবে সিরাজুল ইসলাম কমু ঐতিহ্য ও সংস্কৃতি রক্ষা করলে এগিয়ে যেতে সক্ষম হবো

নগরীর জামালখানস্ত প্রেস ক্লাবের এস রহমান হল ও আলহাজ সুলতান আহম্মেদ হল জুড়ে গতকাল শনিবার বসেছিল পিঠা উৎসব। হলজুড়ে ছিল বাহারি পিঠার সমাহার আর পিঠা-পুলির ম-ম গন্ধ। সকালে চট্টগ্রাম প্রেস ক্লাব-ওয়েল ফুড পিঠা উৎসবের উদ্বোধন করেন ওয়েল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও চট্টগ্রাম প্রেসক্লাবের আজীবন দাতা সদস্য সৈয়দ সিরাজুল ইসলাম কমু। পিঠা উৎসবে সভাপতিত্ব করেন প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস। এ সময় প্রধান অতিথি সিরাজুল ইসলাম বলেন, চট্টগ্রাম প্রেস ক্লাব মহান ভাষা আন্দোলনের মাস ফেব্রুয়ারির প্রথম দিনে পিঠা উৎসবের আয়োজন করেছে। আবহমানকালের ঐতিহ্য ও সংস্কৃতি রক্ষা করতে পারলে আমরা আরো সামনের দিকে এগিয়ে যেতে সক্ষম হবো।

প্রেস ক্লাব সভাপতি আলহাজ আলী আব্বাস বলেন, পিঠা উৎসব আয়োজনের অনন্য কারিগর হচ্ছেন আমাদের সদস্যদের সহধর্মিনীরা। তাঁরা রাত জেগে অনেক কষ্ট করে সুন্দর ডিজাইনের পিঠা তৈরি করেছেন। একইসাথে পিঠা উৎসব আয়োজনে সহায়তা দেয়ায় ওয়েল ফুডের ব্যবস্থাপনা পরিচালকের প্রতিও ধন্যবাদ জানান তিনি। যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন মো. রেজা এবং সিইউজে’র নবনির্বাচিত সা. সম্পাদক মো. শামসুল ইসলাম। মঞ্চে উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সহ-সভাপতি মনজুর কাদের মনজু, অর্থ সম্পাদক দেব দুলাল ভৌমিক, সাংস্কৃতিক সম্পাদক রূপম চক্রবর্তী, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, কার্যকরী সদস্য মোহাম্মদ আলী।

উৎসবের দ্বিতীয় পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান। পিঠা উৎসবে বিচারকদের বিচারে প্রথম পুরস্কার অর্জন করেন বিবি জয়নাব, দ্বিতীয় স্থান স্বপ্না ইয়াসমিন ও নুর জাহান বেগম তৃতীয় হয়েছেন। পুরস্কার বিতরণ করেন প্রেস ক্লাবের সভাপতি আলহাজ আলী আব্বাস। পিঠা উৎসবে অংশগ্রহণ করেন কামরুন নাহার রিতা, স্বপ্না বড়–য়া, রাজিয়া সুলতানা নীলু, সীমা আলম, নাছিমা বেগম, রাজিয়া বেগম চৌধুরী, বিউটি সুলতানা খানম, ফারজানা আক্তার, আরজু নয়ন, ফাতেমা ফেরদৌস, রতœা গোস্বামী, দীনা রায়হান, ছেমনা আক্তার, ইসরাত জাহান, বন্দনা চৌধুরী প্রমুখ। -বিজ্ঞপ্তি

The Post Viewed By: 96 People

সম্পর্কিত পোস্ট