চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসের ক্ষয়ক্ষতি রোধে বাঁশখালীতে বেড়িবাঁধ নির্মাণ করা হচ্ছে

২ ফেব্রুয়ারি, ২০২০ | ১:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী

বেড়িবাঁধের কাজ পরিদর্শনে পানিসম্পদ প্রতিমন্ত্রী

ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসের ক্ষয়ক্ষতি রোধে বাঁশখালীতে বেড়িবাঁধ নির্মাণ করা হচ্ছে

বাঁশখালীর উপকূলীয় ছনুয়া ইউনিয়নে নির্মাণাধীন বেড়িবাঁধের কাজ পরিদর্শন করেছেন পানিসম্পদ মন্ত্রণালয়সম্পর্কিত প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি। তিনি ৩১ জানুয়ারি সকালে বাঁশখালীর ছনুয়া ইউনিয়নের খুদুকখালী, শরীফিয়াপাড়া ও নেভীঘাট এলাকায় বেড়িবাঁধ প্রকল্পের কাজ পরিদর্শন করেন। এ সময় তার সাথে ছিলেন বাঁশখালীর সাংসদ আলহাজ মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল হাসান, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) মো. আমিনুল হক, চট্টগ্রামের প্রধান প্রকৌশলী মীর মোশারফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শিবেন্দু খাস্তগীর, থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার, পৌর মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গফুর, নির্বাহী প্রকৌশলী আবু বকর সিদ্দিক ভূঁইয়া, উপ-বিভাগীয় প্রকৌশলী প্রকাশন চাকমা, বাহারচড়া ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম, ছনুয়া ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদ, ছনুয়া আওয়ামী লীগের সভাপতি জিল্লুল করিম শরীফি, সাধনপুর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কে.এম. সালাহ্উদ্দীন কামাল, যুবলীগ নেতা মো. হামিদউল্লাহ, ওলামা লীগ সভাপতি আক্তার হোসেন, ছনুয়া আওয়ামী লীগ নেতা আলমগীর কবির সহ পানি উন্নয়ন বোর্ডের অন্যান্য দায়িত্বশীল কর্মকর্তাসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও যুব মহিলা লীগের নেতৃবৃন্দ।

বেড়িবাঁধের নির্মাণকাজ পরিদর্শনকালে প্রতিমন্ত্রী বলেন, বাঁশখালীর উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসে ব্যাপক ক্ষতি হয়। এজন্য বাঁধ তৈরি করা হচ্ছে।

কোটি কোটি টাকা ব্যয়ে ছনুয়ায় বেড়িবাঁধ নির্মাণ করা হচ্ছে। বেড়িবাঁধের কাজ মানসম্মত হতে হবে। এজন্য দায়িত্বরত সকলকে সঠিকভাবে বাঁধ নির্মাণের নির্দেশ দেন তিনি। এর আগে প্রতিমন্ত্রী পুঁইছড়ি ইউনিয়নের সরলিয়া বাজার থেকে পূর্ব পাহাড়ি এলাকা পর্যন্ত ১১ কোটি টাকা ব্যয়ে বেড়িবাঁধ ও খাল খননের কার্যক্রম পরিদর্শনে যান। এ সময় খালের দু’পাশ হতে উচ্ছেদ হওয়া পরিবারের সদস্যরা মন্ত্রীর কাছে বিভিন্ন দাবি ও অভিযোগ পেশ করেন। পরে তিনি কুতুবদিয়ার উদ্দেশ্যে রওনা হন।

শেয়ার করুন
The Post Viewed By: 113 People

সম্পর্কিত পোস্ট