চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

এন্টিবায়োটিক সচেতনতায় গ্রামে গ্রামে ঘুরলেন চমেক শিক্ষার্থীরা

৩০ জানুয়ারি, ২০২০ | ৫:১৪ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, বোয়ালখালী

এন্টিবায়োটিক সচেতনতায় গ্রামে গ্রামে ঘুরলেন চমেক শিক্ষার্থীরা

বোয়ালখালীর পশ্চিম খরণদ্বীপ ও সৈয়দপুরের ঘরে ঘরে গিয়ে অ্যান্টিবায়োটিক সচেতনতায় কাজ করেছে চট্টগ্রাাম মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের একটি দল। সম্প্রতি দিনব্যাপি এ কার্যক্রমে অংশ নেয় তারা।

চট্টগ্রাম মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও এ কার্যক্রমের তত্ত্বাবধায়ক অধ্যাপক ডা. সাইদ মাহমুদ পূর্বকোণকে জানান, একাডেমিক আরএফএসটি (রেসিডেনশিয়াল ফিল্ড সাইট ট্রেনিং) প্রোগ্রামের অংশ হিসেবে উপজেলার পশ্চিম খরণদ্বীপ ও সৈয়দপুর গ্রামে অ্যান্টিবায়োটিক ব্যবহার ও সচেতনতা বিষয়ক একটি জরিপে অংশ নেন মেডিকেলের টিমটি। এ জরিপে সর্বমোট ৩৪ জন মেডিকেল শিক্ষার্থী অংশ নেয়। তিনি বলেন, গ্রামীণ প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে পরিচালিত এই জরিপের মাধ্যমে শিক্ষার্থীরা গ্রামবাসীর মাঝে অ্যান্টিবায়োটিক সম্পর্কিত জ্ঞান ও এটির ব্যবহার বিষয়ে মতামত নেয় এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষের স্বাস্থ্যবিষয়ক ধারণা অর্জন করে।

এ সময় শিক্ষার্থীদের সহযোগীতা করেন প্রফেসর ডা. উম্মে তাসলিমা জাহান ও ডা. রাহনুমা রুবাইয়াত। এ সময় উপস্থিত থেকে শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করেন সাংবাদিক সেকান্দর আলম বাবর, স্থানীয় ইউপি সদস্য নুরুল আবছার, সমাজসেবক আনোয়ার হোসেন, শহিদুল ইসলাম খান শিমুল, ফারুক মিয়া, নুরুল আলম প্রমুখ।

শেয়ার করুন
The Post Viewed By: 384 People

সম্পর্কিত পোস্ট