চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

সুদীপ্ত হত্যা মামলায় জামিনে মুক্ত মাসুম

৩০ জানুয়ারি, ২০২০ | ৪:৪৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সুদীপ্ত হত্যা মামলায় জামিনে মুক্ত মাসুম

নগর ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ^াস হত্যা মামলায় কারাগার থেকে মুক্তি পেয়েছেন লালখান বাজার আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুম। গতকাল বুধবার বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ছাড়া পান তিনি। এর আগে একই দিন সকালে হাইকোর্ট থেকে তার জামিনের আদেশের কপি কারাগারে পৌঁছায়। এরপরই যাচাই-বাছাই করে মাসুমকে মুক্তি দেওয়া হয় বলে জানিয়েছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার কামাল হোসেন। তিনি বলেন, ‘গত ২০ জানুয়ারি হাইকোর্টের জামিনের আবেদন কপি আসার পর যাচাই-বাচাই শেষে মাসুমকে কারাগার থেকে বিকেলে ছাড় দেওয়া হয়েছে’।

প্রসঙ্গত : গত বছরের ৪ আগস্ট ঢাকার বনানী থেকে সুদীপ্ত হত্যা মামলায় দিদারুল আলম মাসুমকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এর পর ১৫ সেপ্টেম্বর উচ্চ আদালত থেকে জামিন নিয়ে কারাগার থেকে ছাড়া পান মাসুম। পরে রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে জামিন আদেশ বাতিল করে আদালত। পরে ১৩ নভেম্বর চট্টগ্রাম আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

২০১৭ সালের ৬ অক্টোবর সকালে বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে। এ ঘটনায় সুদীপ্তের বাবা অজ্ঞাত সাত আটজনকে আসামি করে নগরীর সদরঘাট থানায় একটি হত্যা মামলা করেন। মুরাদসহ এখন পর্যন্ত এ মামলায় ১৮ জনকে গ্রেপ্তার করা হয়।

সুদীপ্ত হত্যার ঘটনার প্রায় এক বছর পর মামলার বাদীর আবেদনের প্রেক্ষিতে আদালত পিবিআইকে মামলা তদন্তের দায়িত্ব দেন। তদন্ত শুরু হওয়ার পর গত বছর লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমকেও গ্রেপ্তার করে পিবিআই।

শেয়ার করুন
The Post Viewed By: 120 People

সম্পর্কিত পোস্ট