চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

২০২০ সালের মধ্যে পঞ্চম সমাবর্তন হবে: চবি উপাচার্য

২৯ জানুয়ারি, ২০২০ | ৬:৫৯ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

২০২০ সালের মধ্যে পঞ্চম সমাবর্তন হবে: চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০ সালের মধ্যে একটা সমাবর্তন করা হবে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বুধবার (২৯ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয় উপাচার্য সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। তিনি বলেন, আমার উপাচার্য সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ে দুটো সমাবর্তন করতে চাই। একটাতে দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকবেন। আরেকটাতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ থাকবেন।

উপাচার্য শিরীণ আখতার বলেন; শিক্ষা উপ-মন্ত্রী বলেছেন, আপনার প্রশাসনিক ক্ষমতা বলে অন্যায়কে প্রশ্রয় দিবেন না। যে সিদ্ধান্ত নিবেন, সে সিদ্ধান্ত ছাত্রদের মানতে হবে। বিশ্ববিদ্যালয় কোনদিন ছাত্রদের সঙ্গে সংঘাত হয়নি। ছাত্রদের নিজেদের মধ্যে এসব সংঘাত হয়েছে। কিন্তু যে ঘটনাগুলো হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী নয়। প্রশাসন চাই বিশ্ববিদ্যালয় সচল থাকুক। বিশ্ববিদ্যালয় হচ্ছে ছাত্রদের লেখাপড়া, গবেষণার জায়গা। ছাত্ররা যদি অস্থিতিশীল করে বিশ্ববিদ্যালয় অগ্রগতি হবে না। হলের সমস্যা নিয়ে উপাচার্য বলেন, আমি জানি, শিক্ষার্থীদের হলে নানা সমস্যা রয়েছে। আমি ঠিক করেছি কাউকে না বলে একেকদিন একেক হলে গিয়ে ডাইনিংয়ের খাবার খেয়ে আসব। কোথায় সমস্যা আছে সেটা দেখব। তারপর চেষ্টা করব শিক্ষার্থীদের কমমূল্যে ভালোমানের খাবার দিতে। আমার আমলে আমি চাইব না কোনো শিক্ষার্থী কষ্টে থাকুক।

হলে আসনের বিষয়ে তিনি বলেন, ‘যে হলগুলোতে বহিরাগত আছে তাদের বিষয়ে ব্যবস্থা নিতে হবে। প্রক্টরিয়াল বডির সদস্য, প্রতিটি হলের হাউজ টিউটর, প্রভোস্ট এবং ভিজিল্যান্স টিমের সদস্যরা এই বিষয়ে ব্যবস্থা নেবেন।’ এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, আমরা ছাত্র নেতাদের সঙ্গে কথা বলছি। তাদের সঙ্গে কথা বলে যে সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেই সিদ্ধান্তগুলো বিশ্ববিদ্যালয় শান্তি রক্ষার্থে বাস্তবায়ন করবো। এবং তারাও সহযোগীতা করার আশ্বাস দিয়েছেন। আমরা সেভাবে অগ্রসর হব। ইতিমধ্যে হলগুলোতে বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। সুন্দর একটা ক্যাম্পাস গড়ে তুলবো বরে আশা করছি। সংবাদ সম্মেলনে এছাড়াও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর রেজাউল করিম, রিফাত রহমান, মরিয়ম ইসলাম লিজা ও বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 370 People

সম্পর্কিত পোস্ট