চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা ‘কারিগরি শিক্ষার ইতিহাসে এ মেগা প্রকল্প মাইলফলক’

২৯ জানুয়ারি, ২০২০ | ৪:৫৯ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা ‘কারিগরি শিক্ষার ইতিহাসে এ মেগা প্রকল্প মাইলফলক’

কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের মেগা প্রকল্প উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন শীর্ষক প্রকল্পটি গত ২১ জানুয়ারি একনেক সভায় অনুমোদন হয়। যা কারিগরি শিক্ষার ইতিহাসে এক অনন্য মাইলফলক। প্রকল্পটি মোট ২০ হাজার পাঁচশত পঁচিশ কোটি ঊনসত্তর লক্ষ টাকা ব্যয়ে ৫ বছরে বাস্তবায়িত হবে।

প্রকল্পটির মাধ্যমে প্রতিটি প্রতিষ্ঠানে ১০৮০ জন শিক্ষার্থী হিসেবে মোট ৩,৫৫,৩২০ জন শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে। এই মেগা প্রকল্প অনুমোদন করে দেশকে কারিগরি শিক্ষায় সমৃদ্ধ ও অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ করার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে আরও এক ধাপ এগিয়ে নেওয়ায় চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর পক্ষ থেকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবুদল মান্নান ও জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের নিকট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা জানানোর জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন পত্র প্রদান করা হয়। সেই সাথে এই মেগা প্রকল্পের অনুমোদনে অগ্রণী ভূমিকা পালনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপিসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন ও অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

ইনস্টিটিউটের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী একটি আনন্দ র‌্যালি শেষ করে ইনস্টিটিউট সেমিনার হলে আলোচনা সভায় মিলিত হয়। সভায় সভাপতিত্ব করেন ইনস্টিটিউট অধ্যক্ষ প্রকৌশলী মো. আবদুর রহমান। -বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 154 People

সম্পর্কিত পোস্ট