চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

স্থানীয়দের চাওয়া-পাওয়া

২৯ জানুয়ারি, ২০২০ | ৪:৪৫ পূর্বাহ্ণ

স্থানীয়দের চাওয়া-পাওয়া

আসন্ন সিটি নির্বাচনের প্রস্তুতি তুলে আনতে পূর্বকোণ চেষ্টা করছে প্রতিটি ওয়ার্ডের সম্ভাব্য প্রার্থীদের সাথে পাঠকদের পরিচয় করিয়ে দিতে। পাশাপাশি তুলে আনা হয়েছে স্থানীয়দের পাঁচ বছরের প্রাপ্তি ও অভিযোগও।

ওয়ার্ডের সন্দ্বীপ কলোনির হাজী উমদামিয়া সরকার জামে মসজিদের খতিব মো. হেলাল বলেন, আমি চাই জঙ্গি ও মাদকমুক্ত সমাজ, জলাবদ্ধতামুক্ত এলাকা, যোগাযোগ ব্যকস্থার উন্নয়ন। এছাড়াও এই কলোনির যে বৈদ্যুতিক তারগুলো রযেছে সেগুলো নিরাপদ করতে খুঁটির ব্যবস্থা করা। তিনি আরও বলেন, এই কাজগুলো যে করবে তাকেই ভোট দিবেন তিনি।

একই এলাকার ফার্মেসি দোকানদার নাজির হোসেনও পূর্বকোণকে জানিয়েছেন নিজের প্রত্যাশা। ভোটার হিসেবে তিনি তাকেই ভোট দিবেন যারা স্যানিটেশন সমস্যা, শিক্ষা-চিকিৎসা সমস্যার সমাধান ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করবেন।

মো. শিপন নামে স্থানীয় এক যুবক বলেন, ‘আমাদের এখান থেকে অনেকেই নির্বাচিত হয়েছেন, তবে কারো কাছেই আমরা আমাদের এলাকার জলাবদ্ধতার সমাধান পাইনি। এছাড়াও আমাদের এলাকায় প্রায় সময়ই রাতের আঁধারে অবৈধভাবে পাহাড় কাটা হয়, যা বিগত কয়েক বছর ধরে হয়ে আসছে। আর এর ফলে প্রকৃতি হারাচ্ছে তার ভারসাম্য। ফতেয়াবাদ এলাকায় সিডিএ ৭ বছর ধরে কোনো প্ল্যান দিচ্ছে না। যার কারণে আমাদের দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডে আমরা নতুন কোনো স্থাপনা নির্মাণ করতে পারছি না। বিভিন্ন মিটিং ও সমাবেশের মাধ্যমে প্রতিকার চাইলেও আমরা এর কোনো সমাধান পাই নি। আমরা আশা করবো নতুন কাউন্সিলর যেই নির্বাচিত হোক না কেন তিনি এইসব সমস্যার সমাধান করবেন।’

শেয়ার করুন
The Post Viewed By: 97 People

সম্পর্কিত পোস্ট