চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

চট্টগ্রামের বিনিয়োগকারীদের মধ্যে একটি দায়িত্বশীল মনোভাব রয়েছে

২৯ জানুয়ারি, ২০২০ | ৪:৩১ পূর্বাহ্ণ

বেপজিয়া নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় কাস্টমস বন্ড কমিশনার

চট্টগ্রামের বিনিয়োগকারীদের মধ্যে একটি দায়িত্বশীল মনোভাব রয়েছে

কাস্টমস বন্ড কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মো. মাহবুবুজ্জামান বলেছেন, বন্দরনগরী চট্টগ্রামে বিনিয়োগের আগ্রহ সবসময় বেশি থাকে শিল্পোদ্যোক্তাদের। এ আগ্রহের প্রধান কারণ হচ্ছে চট্টগ্রাম ইপিজেড ও কর্ণফুলী ইপিজেড’র দীর্ঘদিনের সুনাম। এখানে বিনিয়োগকারীদের মধ্যে একটি দায়িত্বশীল মনোভাব রয়েছে। এটা অবশ্যই স্যালুটের দাবি রাখে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে দেশের অর্থনীতি, ব্যবসা-বাণিজ্য ও শিল্পায়ন কার্যক্রম গতিশীল হয়েছে। যে কারণে বাংলাদেশ এখন বিশ্বের ৩২তম বৃহৎ অর্থনীতির দেশে পরিণত হয়েছে। ব্যবসা-বাণিজ্য ও শিল্পখাতে অগ্রগতির অব্যাহত থাকলে বাংলাদেশ অতি দ্রুত উন্নত দেশের কাতারে পৌঁছে যাবে। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় ইপিজেড ইনভেস্টর ক্লাবে বাংলাদেশ ইপিজেড ইনভেস্টর এসোসিয়েশন (বেপজিয়া)’র নেতৃবৃন্দ’র সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বেপজিয়া চেয়ারম্যান মো. নাসির উদ্দীনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বেপজিয়ার নির্বাহী কমিটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তাকাসি মিয়াতা, বেপজিয়া জোনাল এক্সিকিউটিভ কমিটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ তানভীর, ইয়ংওয়ান গ্রুপের ডেপুটি ডিরেক্টর খলিলুর রহমান,

বিজিএমইএ এর পরিচালক অঞ্জন শেখর দাশ, কাস্টম বন্ড কমিশনারেট চট্টগ্রামের উপ-কমিশনার মোহাম্মদ সাইফুর রহমান, কর্ণফুলী ইপিজেডের সহকারী কমিশনার দৈপায়ন চাকমা, কাস্টম বন্ড কমিশনারেট চট্টগ্রামের যুগ্ম কমিশনার তোফায়েল আহমেদ, সিইপিজেডের মহাব্যবস্থাপক খুরশীদ আলম, কাস্টম বন্ড কমিশনারেট চট্টগ্রামের অতিরিক্ত কমিশনার মাহফুজুল হক ভুঁইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেপজিয়া’র জোনাল এক্সিকিউটিভ কমিটির সাধারণ সম্পাদক আজিজুল বারী চৌধুরী জিন্নাহ, ধন্যবাদ জ্ঞাপন করেন বেপজিয়া সভাপতি খাজা মঈনুদ্দিন ফরহাদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বেপজিয়ার এক্সিকিউটিভ সেক্রেটারি মোস্তফা জুয়েল।

প্রধান অতিথি কমিশনার মো. মাহবুবুজ্জামান বলেন, বর্তমান সরকারের অন্যতম প্রতিশ্রুতি হচ্ছে বিনিয়োগকারীদের জন্য অনুকূল বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরি করা। সরকারের এই উদ্যোগের ফলে দেশে ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ ও শিল্পবান্ধব পরিবেশ সৃষ্টি হয়েছে। তিনি বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বলেন, সরকারের বর্তমান যে নীতি সে নীতিতে কোন বিনিয়োগকারীর সমস্যা হওয়ার কথা নয়। তারপরও আপনারা কোন সমস্যা অনুভব করলে আমাকে জানাবেন। আপনারা অডিট, বন্ড রেনুয়াল, বন্ড অটো রেনুয়াল, বন্ড টু বন্ড ট্রান্সফারসহ যে সব সমস্যার কথা অবহিত করেছেন আমি সর্বাত্মক চেষ্টা করবো আইনের মধ্যে থেকে সেসব সমস্যা সমাধানের। তবে একটি বিষয় মাথায় রাখতে হবে আপনাদের সুবিধা দিতে গিয়ে যে অন্য কেউ ক্ষতিগ্রস্ত না হয়।

সভাপতির বক্তৃতায় বেপজিয়া চেয়ারম্যান মো. নাসির উদ্দীন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ যুগান্তকারী অর্থনৈতিক অগ্রগতির দিকে ধাবিত হচ্ছে। প্রধানমন্ত্রীর রূপকল্প-২০২১ ও ২০৪১ নিয়ে বাংলাদেশ দ্রুততম অর্থনৈতিক প্রবৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। এ রূপকল্প বাস্তবায়নের গর্বিত অংশীদার বিনিয়োগকারীরা।

শেয়ার করুন
The Post Viewed By: 115 People

সম্পর্কিত পোস্ট