চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

জুয়ার ঘর বন্ধ হবে কবে

২৮ জানুয়ারি, ২০২০ | ৫:৪০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জুয়ার ঘর বন্ধ হবে কবে

২৩ নং উত্তর পাঠানটুলী ওয়ার্ড

নগরীর টাইগারপাস-দেওয়ানহাট ফ্লাইওভারের নিচের অংশে দীর্ঘদিন থেকে জুয়ার আসর চললেও কিছুতেই বন্ধ করা যাচ্ছে না। অভিযোগ পাওয়ার পর পুলিশ প্রশাসান অভিযান চালালেও বন্ধ হচ্ছে এসব জুয়ার আসর। অভিযোগ রয়েছে স্থানীয় কিছু প্রভাবশালীর ইন্ধনেই চলছে আসরগুলো। যদিও পুলিশ প্রশাসন বরাবরের মতোই ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন। তবে স্থায়ী বন্ধ না হওয়ায় ক্ষোভ স্থানীয়দের।

টাইগারপাস-দেওয়ানহাট ফ্লাইওভারে নিচের অংশের দেওয়ানহাট টু পোস্তারপাড় রোডের একাংশে থাকা ছোট ছোট প্লাস্টিকের ঝুপড়িতেই দিনে রাতে চলে এ জুয়ার আসর। তবে এসব ঝুপড়ির সামনে বাঁশের সারি থাকায় অনেকের বুঝার উপায় নেই এখানে এমন অবৈধ জুয়ার আসর চলে থাকে। যদিও স্থানীয়রা জানায়, এসব ঝুঁপড়িতেই দিনে-রাতে চলে জুয়ার আসর। তাদের অভিযোগ প্রশাসনকে ম্যানেজ করেই এসব আসর চালিয়ে যাচ্ছেন স্থানীয় কিছু প্রভাবশালী।

এর আগেও এই জুয়ার আসর নিয়ে পূর্বকোণের নিয়মিত ওয়ার্ড পরিক্রমায় প্রতিবেদন প্রকাশিত হয়। যার বিষয়ে প্রশাসনের নজরে আসলে এসব জুয়ার ঘর উচ্ছেদও করেন তারা। তবে এর কিছুদিন পর আবার গড়ে ওঠে জুয়ার ঘরগুলো।

স্থানীয়রা জানান, গত তিন বছর থেকেই রেললাইনের পাশেই এসব ঝুপড়িতে জুয়ার আসর চলছে। কিন্তু স্থায়ীবাবে প্রশাসন এসব বন্ধ করেনি। তাছাড়া এসব ঝুপড়ি থেকে স্থানীয় থানার দূরত্ব আধা কিলোমিটারের চেয়েও কম। এরপরও পুলিশ ব্যবস্থা না নেওয়ায় দিনদিন এর পরিধি আরও বৃদ্ধি পাচ্ছে বলে দাবি তাদের। মূলত দেওয়ানহাট-পোস্তারপাড়ের সড়কটিতে তেমন যানচলাচল না হওয়া এবং মানুষের আনাগোনা কম থাকায় সুযোগটা কাজে লাগিয়েছেন বলে জানান স্থানীয়রা।
এসব প্রসঙ্গে জানতে চাইলে গতকাল রাতে ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ পূর্বকোণকে বলেন, ‘আগেও এই স্থানে অভিযান চালানো হয়েছে। একদিন তা ভেঙ্গেও দেওয়া হয়েছে। আমি এখনেই ফোর্স পাঠাচ্ছি। তবে জায়গাটি রেলওয়ের। তারা যদি এ বিষয়ে আরও কঠোর হয়, তাহলে ভাল হতো। এখানে যারা বসবাস করেন, তারাও অবৈধ। তবে এ বিষয়ে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে’।

শেয়ার করুন
The Post Viewed By: 162 People

সম্পর্কিত পোস্ট