চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

শুরু হলো তিনদিনের চিটাগাং আইটি ফেযার

২৬ জানুয়ারি, ২০২০ | ৩:১৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শুরু হলো তিনদিনের চিটাগাং আইটি ফেযার

গতকাল শনিবার থেকে শুরু হলো তিনদিন ব্যাপী ‘৩য় চিটাগাং আইটি ফেয়ার-২০২০’। চলবে আগামীকাল সোমবার পর্যন্ত। নগরীর আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে দ্য চিটাগং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং সোসাইটি অব চিটাগং আইটি প্রফেশনাল (এসসিআইটিপি) যৌথভাবে এই মেলার আয়োজনে করেছে। গতকাল শনিবার সকালে এই মেলার উদ্বোধন করেন এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, খাদ্যে আমরা

স্বয়ংসম্পূর্ণ। কিন্তু শিল্পায়ন না হলে উন্নয়ন হবে না। দেশে উন্নয়নের মহোৎসব চলছে। দেশের ৯৭ভাগ মানুষ এখন বিদ্যুৎ পাচ্ছে। শিক্ষায়-স্বাস্থ্যে অনেক উন্নয়ন হয়েছে। ১৫০টি উপজেলায় আইটি প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তারা এখন বাসায় বসে ল্যাপটপ নিয়ে উপার্জন করছে। আর প্রতি ৬হাজার জনের জন্য ১টি করে কমিউনিটি হাসপাতাল স্থাপন করা হয়েছে।

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে উদ্বোধন পর্বে বক্তব্য দেন সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালসের (এসসিআইটিপি) সভাপতি মো. আবদুল্লাহ ফরিদ। উপস্থিত ছিলেন চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ।

প্রধান অতিথি ফিতা কেটে, বেলুন উড়িয়ে তিন দিনব্যাপী আইটি মেলার উদ্বোধন করেন। মেলায় প্রামীণফোন, ওয়ালটন ল্যাপটপ, গ্লোবাল ব্রান্ড, ইনটিগ্রা, আইটি বাজার, এসএএস টেক, ডিজি মার্ক সলিউশান, ফ্লোরা লিমিটেড, এসএসএল ওয়্যারল্যাস, ডিইসি ইঞ্জিনিয়ার ক্লাব, আমরা নেটওয়ার্ক, ইউনিক বিজনেস সিস্টেম, কম্পিউটার সিটি, এশিয়ান ডাটা, ক্লাউড ওয়ান ও ডিডিএনসহ ৩০টি প্রতিষ্ঠানের ৫৮টি স্টল স্টল রয়েছে।

আজ দ্বিতীয় দিন রবিবার বিকেলে সফোজ আয়োজিত সাইবার সিকিউরিটিজ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। আগামীকাল সোমবার সমাপনী দিন বিকেলে গ্রামীণফোন এর আয়োজনে একটি সেমিনার অনুষ্ঠিত হবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। দেশের ৩০টি প্রতিষ্ঠানের ৫৮টি স্টল থাকবে। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে ওয়ালটন এবং টেকনোলজি পার্টনার হিসেবে থাকছে আমরা নেটওয়ার্ক। মেলা প্রাঙ্গণে ফ্রি ইন্টারনেট সেবা দেবে আমরা নেটওয়ার্ক। এছাড়া প্রণোদনামূলক কর্মকান্ডের জন্য সমাজ কল্যাণ অধিদপ্তর ও ডি-ইঞ্জিনিয়ার্সকে বিনামূল্যে একটি করে স্টল বরাদ্দ দেওয়া হয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 195 People

সম্পর্কিত পোস্ট