চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

আট দেশের ক্বারি নিয়ে আজ আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন

২৫ জানুয়ারি, ২০২০ | ৪:৪১ পূর্বাহ্ণ

আট দেশের ক্বারি নিয়ে আজ আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন

আজ শনিবার আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে । এতে মিশর, তুরস্ক, ইরান, জর্দান, মরক্কো, মালয়েশিয়া, থাইল্যন্ড ও বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের বিখ্যাত ক্বারিবৃন্দ কেরাত পরিবেশন করবেন। চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ মসজিদ প্লাজায় একদিনের এ সম্মেলন অনুষ্ঠিত হবে। গতকাল চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহম্মদ আবদুল মান্নান বাদ জুমা সম্মেলনস্থল পরিদর্শন করেছেন। এ সময় আয়োজনের পক্ষে তার সাথে ছিলেন বিশিষ্ট

শিল্পপতি ও পর্ষদের চেয়ারম্যান সুফি মোহম্মদ মিজানুর রহমান ও শাহাদাতে কারবালা মাহফিল, আনজুমান ট্রাস্ট ও গাউসিয়া কমিটির নেতৃবৃন্দ।
বিভাগীয় কমিশনার ক্বেরাত সম্মেলনস্থল পরিদর্শনকালে বলেন, বিখ্যাত ক্বারিদের কন্ঠে পবিত্র কোরআন শরীফের মনমুগ্ধকর তেলোয়াত শুনা একটি বিরল সুযোগ। এ ধরনের সম্মেলন আয়োজনের জন্য পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহম্মদ মিজানুর রহমানকে ধন্যবাদ জানাই। তিনি বলেন, এ সম্মেলন সফল করতে আমরা প্রশাসন থেকে সর্বোচ্চ সহায়তা করবো। তিনি সকলকে পরিবারের সদস্যদের নিয়ে নির্ভয়ে এ সম্মেলনে যোগ দেয়ার আহবান জানান।

সুফি মোহম্মদ মিজান জানান, মসজিদ প্লাজা, মাঠ ও আশপাশে মুসল্লিদের জন্য এবং মসজিদের নিচে এলইডি টিভির মাধমে মহিলাদের জন্য বিশেষ ব্যাবস্থা থাকবে।

পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় এবং আন্তর্জাতিক কুরআন তেলওয়াত সংস্থার (ইকরা) উদ্যোগে এ সম্মেলনের আয়োজন করছে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ। আঞ্জুমান-এ-রহমানিয়া আহমাদিয়া সুন্নিয়া ট্রাস্ট, গাউছিয়া কমিটি বাংলাদেশ সার্বিক সহযোগিতা করছে। সম্মেলনে যোগ দিতে মিশরের শাইখ আদিল আল-বায, তুরস্কের ক্বারী হুসাইন তুরকান, ইরানের ক্বারী কারিম মনসুরি, জর্দানের ক্বারী সামিহ আল আসামেনাহ, মরক্কোর ক্বারী আহমাদ আল খালদী, মালয়েশিয়ার ক্বারী ওয়ান আইনুদ্দিন হিলমী বিন আবদুল্লাহ, থাইল্যন্ড এর ক্বারী মুয়াব মোস্তফা আজ বাংলাদেশে পৌঁছেছেন।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 218 People

সম্পর্কিত পোস্ট