চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

‘করোনা আক্রান্তের সংখ্যা বাড়লে চসিকের ভোট স্থগিত’
দেশে রাতে কোনোদিনও ভোট হয়নি: সিইসি

১৭ মার্চ, ২০২০ | ৭:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘করোনা আক্রান্তের সংখ্যা বাড়লে চসিকের ভোট স্থগিত’

দেশে করোনাভাইরাস আক্রান্তের উপর নির্ভর করছে চসিক নির্বাচনসহ পাঁচ আসনের নির্বাচন স্থগিতের বিষয়টি।  প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা আজ মঙ্গলবার (১৭ মার্চ) দুপুরে নির্বাচন কমিশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। প্রতিক্রিয়া বিবেচনায় আরো দু’এক দিন পর সিদ্ধান্ত নেয়ার কথাটিও জানান তিনি।

আগামী ২১ মার্চ ঢাকা-১০, গাইবান্ধা-৩, বাগেরগাট-৪ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন এবং বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

করোনাভাইরাসের কারণে পশ্চিমবঙ্গেও নির্বাচন বাতিল করে দিয়েছে, এ অবস্থায় দেশের নির্বাচন বন্ধ হবে কি-না, এমন প্রশ্নের জবাবে কেএম নূরুল হুদা বলেন, এখন পর্যন্ত আমরা নির্বাচন বন্ধ করার সিদ্ধান্ত নিইনি। কারণ নির্বাচনের প্রস্তুত শেষের দিকে। প্রার্থীরা বলেছেন, তারা সাবধানে নির্বাচনী প্রচারণা করবেন। কিন্তু নির্বাচন যেন বন্ধ না হয়ে যায়। তাদের অনুরোধ আছে, তারা যদি জনসমাগমের বিষয়টা এড়িয়ে চলে। আমরা বলেছি, যেন বিকল্পভাবে তারা ভোটারদের কাছে ভোট চায়, জনসমাগম না করে। তাই যদি হয়, তাহলে কোনো অসুবিধা নেই। কারণ আমাদের তো জীবনের সব কার্যক্রম বন্ধ হয়ে যাচ্ছে না। করোনার কারণে কোথাও কোথাও সীমিত হয়েছে। সীমিত আকারেই করব।

তিনি বলেন, এই দু’টোর পর (২১ ও ২৯ মার্চের নির্বাচন) আর কোনো নির্বাচনই আমরা (করোনার প্রকোপের মধ্য) করবো না। ২১ মার্চের নির্বাচন করার চিন্তা আছে এখনও। যদি পরিস্থিতি একেবারেই নিয়ন্ত্রণের বাইরে চলে যায়, তখন অবশ্যই আমরা বিবেচনা করব। কিন্তু এখন পর্যন্ত আমরা চাচ্ছি নির্বাচনটা হয়ে যাক।

পূর্বকোণ-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 131 People

সম্পর্কিত পোস্ট