চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

দ্বিতীয় কিস্তিতে আরও এক হাজার কোটি টাকা দিল গ্রামীণফোন

১৯ মে, ২০২০ | ৭:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

দ্বিতীয় কিস্তিতে আরও এক হাজার কোটি টাকা দিল গ্রামীণফোন

অডিট আপত্তিতে বিটিআরসির পাওনা দাবি ইস্যুর সুরাহা প্রক্রিয়ার অংশ হিসেবে দ্বিতীয় দফায় আরও এক হাজার কোটি জমা দিয়েছে গ্রামীণফোন। আজ মঙ্গলবার (১৯ মে) বেলা দেড়টায়  গ্রামীণফোনের উর্ধ্বতন কর্মকর্তারা বিটিআরসি কার্যালয়ে গিয়ে পে- অর্ডারে এই টাকা দেন।

এরআগে প্রথম দফায় চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি আদালতের নির্দেশনায় ১ হাজার  কোটি টাকা দিয়েছিল জিপি। এরপর ২৪ ফেব্রুয়ারি আদালত তিন মাসের মধ্যে আরও ১ হাজার কোটি টাকা দিতে নির্দেশনা দেন। আজ আদালতের নির্দেশনা অনুযায়ী এই টাকাই দিল  গ্রামীণফোন।  বিটিআরসির পাওনা দাবির অংক ‘স্যাটেলড’ হবে তখন সেই অংকের সঙ্গে এই ২ হাজার কোটি টাকা সমন্বয় করা হবে।

দুই দফায় এই ২ হাজার কোটি টাকা পরিশোধের পর অডিট আপত্তির পাওনা দাবি ইস্যু সমাধানে নতুন করে আলোচনার সুযোগ তৈরি হলো। অডিট আপত্তিতে বিটিআরসি গ্রামীণফোনের কাছে মোট ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা পাওনা হিসেবে দাবি করে। এর মধ্যে বিটিআরসির অংশ ৮ হাজার ৪৯৪ কোটি আর এনবিআরের অংশ ৪ হাজার ৮৬ কোটি টাকা। বিটিআরসির পাওনা দাবিকৃত ৮ হাজার ৪৯৪ কোটির টাকার মধ্যে মূল টাকা হলো ২ হাজার ২৯৯ কোটি টাকা। বাকি ৬ হাজার ১৯৪ কোটি টাকা বিলম্ব ফি, যেটি মূল টাকার ওপর চক্রবৃদ্ধি হারে হিসাব করা হয়েছে।

পূর্বকোণ/ আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 141 People

সম্পর্কিত পোস্ট